শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
যুক্তরাষ্ট্রকে বিশাল ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

যুক্তরাষ্ট্রকে বিশাল ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

নিউজ ডেস্ক :
ইনিংস শুরু করতে নেমে শেষ পর্যন্ত খেললেন মুর্শিদা খাতুন। ব্যাট হাতে আবারও দ্যুতি ছড়ালেন নিগার সুলতানা। দুই জনের অপরাজিত ফিফটিতে দেড়শ ছাড়ানো পুঁজি পেল বাংলাদেশ। পরে নিয়ন্ত্রিত বোলিংয়ে যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রত্যাশিত জয় তুলে নিল তারা। এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই শেষ চারে পা রাখলো বাঘিনীরা

আবু ধাবিতে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইয়ে বুধবার (২১ সেপ্টেম্বর) বাংলাদেশ জিতেছে ৫৫ রানে। এর আগে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডকেও হারানো দলটি ‘এ’ গ্রুপের শীর্ষ দল হয়ে কোয়ালিফায়ার প্লে-অফে জায়গা করে নিয়েছে।

২০ ওভারে বাংলাদেশ তোলে ১৫৮ রান। ৯ চারে ৬৪ বলে ৭৭ রানের ইনিংস খেলে ম্যাচ সেরার পুরস্কার জেতেন মুর্শিদা। ৪০ বলে ১ ছক্কা ৬ চারে ৫৬ রান করেন নিগার। রান তাড়ায় যুক্তরাষ্ট্রের হয়ে ৭১ বলে ৮ চারে ৭৪ রানের অপরাজিত ইনিংস খেলেন সিন্ধু শ্রীহার্শা। তারপরও কোনো লড়াই করতে পারেনি তার দল। ২০ ওভার খেলে মাত্র ৩ উইকেট হারিয়ে দলটি করতে পারে মাত্র ১০৩ রান।
আবুধাবিতে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে একটিমাত্র উইকেট হারিয়ে ১৫৮ রানের বিশাল পুঁজি জড়ো করে বাংলাদেশ। যদিও দলীয় ২০ রানে শামিমা সুলতানাকে হারিয়ে শুরুটা ভালো ছিল না। ১৭ বলে ১০ রান করে শামিমা বিদায় নিলে আরেক ওপেনার মুর্শিদা খাতুনের সাথে দলের হাল ধরেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

দুইজনের অনিন্দ্য সুন্দর ব্যাটিংয়ে আর কোনো বিপদই ঘটেনি বাংলাদেশের। ১৩৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দুজনে দলকে এনে দেয় বড় সংগ্রহ। ৬৪ বলে ৭৭ রান করে অপরাজিত থাকেন মুর্শিদা। ক্যারিয়ারের সেরা ইনিংস খেলার দিনে তিনি হাঁকান ৯টি চার। তাকে দারুণভাবে সঙ্গ দেওয়া জ্যোতিও তুলে নেন অর্ধশতক। ৬টি চার ও ১টি ছক্কায় ৪০ বলে ৫৬ রান করে অপরাজিত থাকেন তিনিও।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ১২ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে ফেলে যুক্তরাষ্ট্র। স্নিগ্ধা পাল ও আনিকা কোলান ডাক এর শিকার হন। দিশা ধিংরা করেন মাত্র ১ রান। এরপর লিসা রামজিতকে নিয়ে ঘুরে দাঁড়ান অধিনায়ক সিন্ধু শ্রীহর্ষ।তবে তাদের এই প্রতিরোধ শুধু পরাজয়ের ব্যবধানই কমিয়েছে, দলকে জয় এনে দিতে পারেনি।

নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে মাত্র ১০৩ রান দাঁড়ায় যুক্তরাষ্ট্রের সংগ্রহ। অধিনায়ক সিন্ধু ৭১ বলে ৭৪ রান করে অপরাজিত থাকেন। ৪১ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন লিসা রামজিত। বাংলাদেশের পক্ষে সালমা খাতুন ও নাহিদা আক্তার একটি করে উইকেট শিকার করেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com