মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৬:৩৮ পূর্বাহ্ন

জেলা পরিষদ নির্বাচন, ভোটারদের দ্বারে দ্বারে সংরক্ষিত ও সাধারণ আসনের প্রার্থীরা

জেলা পরিষদ নির্বাচন, ভোটারদের দ্বারে দ্বারে সংরক্ষিত ও সাধারণ আসনের প্রার্থীরা

আগামী ১৪ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচন। এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিনকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।
অপর দিকে এবার ২টি সংরক্ষিত ও ৫টি সাধারণ আসনে সদস্য পদে ভোটগ্রহণ করা হবে। জেলার ৫টি উপজেলায় ৫টি সাধারণ আসনে ২০ জন এবং ২টি সংরক্ষিত আসনে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা জয়ের আশায় ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন, চায়ছেন ভোট। নির্বাচিত হলে তাদের নির্বাচনী এলাকার জন্য কে কি করবেন তার জন্য দিচ্ছেন প্রতিশ্রুতি। জনসাধারণ ভোটার না হলেও অন্য সাধারণ নির্বাচনের মতোই প্রার্থীরা ঘরে বসে নেই।
৫টি সাধারণ আসনের মধ্যে ১ নম্বর সাধারণ আসন (সদর উপজেলা) মোহা. আব্দুল জলিল বৈদ্যুতিক পাখা, মোহা. সেলিম রেজা টিউবওয়েল, মো. আবুল কালাম আজাদ তালা, মো. আব্দুল হাকিম হাতি, মো. জালাল উদ্দিন উটপাখি, মো. রফিকুল ইসলাম অটোরিকশা ও মো. শহিদুল ইসলাম বক প্রতীকে ভোটের লড়াই চালিয়ে যাচ্ছেন।
২ নম্বর সাধারণ আসন (নাচোল উপজেলা) মো. আনারুল ইসরাম টিউবওয়েল, মো. তারিক-উজ-জামান সুমন তালা ও মো. রয়েল বিশ্বাস অটোরিকশা প্রতীক পেয়েছেন নির্বাচনে লড়াইয়ের জন্য। তবে এদের মধ্যে রয়েল বিশ্বাস সংবাদ সম্মেলন করে ভোট না করার সিদ্ধান্ত জানিয়েছেন। ফলে প্রকৃতপক্ষে ভোটের লড়াইটা হবে দুজনের মধ্যে।
৩ নম্বর সাধারণ আসনে (গোমস্তাপুর উপজেলা) প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন প্রার্থী। তারা হলেনÑ কবীর আহম্মেদ খান (টিউবওয়েল), মো. আশরাফুল হক (অটোরিকশা), মো. মোকসেদুর রহমান (হাতি) ও মো. হাবিবুর রহমান (তালা)।
৪ নম্বর সাধারণ আসনে (ভোলাহাট উপজেলা) ভোটের লড়াইয়ে নেমেছেন ৪ জন। এদের মধ্যে ২ জন নারী ও ২ জন পুরুষ রয়েছেন। তারা হলেনÑ মোসা. উম্মে নূরজাহান নিশি (তালা), মোসা. হোসনে আরা (হাতি), মো. কামরুল ইসলাম (বৈদ্যুতিক পাখা) ও মো. হারুন অর রশিদ (টিউবওয়েল)।
অন্যদিকে ৫ নম্বর সাধারণ আসন (শিবগঞ্জ উপজেলা) থেকে ভোটের মাঠে রয়েছেন ২ জন। তারা হলেনÑ মোহা. কামাল উদ্দিন (হাতি) ও আব্দুস সালাম (তালা)।
এদিকে ১ নম্বর সংরক্ষিত আসন থেকে ভোটের লড়াই করছেন ২ জন। তারা হলেনÑ মোসা. কাজলেমা বেগম (ফুটবল) ও মোসা. তাসলিমা খাতুন (হরিণ)।
অন্যদিকে ২ নম্বর সংরক্ষিত আসন থেকে হরিণ প্রতীকে ভোট করছেন মোসা. শাহিদা খাতুন, মাইক প্রতীকে শামীমা জাহান ও ফুটবল প্রতীকে সাবিহা শবনম।
সদর উপজেলা আসনে ভোটার হচ্ছেনÑ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র, পুরুষ ও মহিলা কাউন্সিলরবৃন্দ এবং বালিয়াডাঙ্গা, গোবরাতলা, ঝিলিম, বারঘরিয়া, মহারাজপুর, রানীহাটি, চরঅনুপনগর, দেবীনগর, আলাতুলি, শাহজাহানপুর, ইসলামপুর, চরবাগডাঙ্গা, নারায়ণপুর ও সুন্দরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, পুরুষ ও মহিলা সদস্যগণ।
অনুরূপভাবে ২ নম্বর আসনে নাচোল উপজেলা পরিষদ, নাচোল পৌরসভা ও নাচোল সদর, নেজামপুর, কসবা ও ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মেয়র ও পুরুষ ও মহিলা কাউন্সিলর এবং চেয়ারম্যান ও পুরুষ মহিলা সদস্যবৃন্দ।
সাধারণ আসন ৩ গোমস্তাপুরেও অনুরূপভাবে ভোটার হচ্ছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান, পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান, রহনপুর পৌরসভার মেয়র, পুরুষ ও মহিলা কাউন্সিলর, গোমস্তাপুর, রহনপুর, চৌডালা, রাধানগর, পারবতীপুর, বোয়ালিয়া, আলীনগর, বাঙ্গাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, পুরুষ ও মহিলা সদস্যগণ।
সাধারণ আসন ৪ ভোলাহাটে ভোটার উপজেলা পরিষদের চেয়ারম্যান, পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, পুরুষ ও মহিলা সদস্যগণ।
সাধারণ আসন নম্বর ৫ শিবগঞ্জে উপজেলা পরিষদের চেয়ারম্যান, পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান, পৌরসভার মেয়র, পুরুষ ও মহিলা কাউন্সিলর, শাহবাজপুর, মোবারকপুর, কানসাট, শ্যামপুর, দাইপুকুরিয়া, ধাইনগর, বিনোদপুর, মনাকষা, দুর্লভপুর, পাঁকা, উজিরপুর, ছত্রাজিতপুর, নয়ালাভাঙ্গা, ঘোড়াপাখিয়া ও চককীর্তি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, পুরুষ ও মহিলা সদস্যবৃন্দ ভোটার হিসেবে ভোট প্রদান করবেন।
মোট ভোটার রয়েছেন ৬৫৯ জন। ভোট কেন্দ্র ৫ উপজেলায় ৫টি এবং ভোটকক্ষের সংখ্যা ১০টি। ১ নম্বর আসনের ভোট কেন্দ্র গ্রিন ভিউ স্কুল, ২ নম্বরের ভোট কেন্দ্র মহিলা ডিগ্রি কলেজ, ৩ নম্বরের রহনপুর ইউসুফ আলী সরকারি কলেজ, ৪ নম্বরের ভোলাহাট রামেশ্বর পাইলট ইনস্টিটিউট এবং ৫ নম্বরের ভোট কেন্দ্র হচ্ছে শিবগঞ্জ-১২ সরকারি প্রাথমিক বিদ্যালয়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com