রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা গোপালগঞ্জে নানান আয়োজনের মধ্য পালিত হলো পহেলা বৈশাখ আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড নিহত-১, আহত-২
গোবরাতলায় ২০ জন কৃষক পেলেন সরিষা বীজসহ অন্য উপকরণ

গোবরাতলায় ২০ জন কৃষক পেলেন সরিষা বীজসহ অন্য উপকরণ

প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির সদস্যদের কৃষিতে স্বাবলম্বী করা হচ্ছে। তাদেরকে প্রশিক্ষণের পাশাপাশি দেয়া হচ্ছে বিভিন্ন ধরনের উপকরণ। তারই ধারাবাহিকতায় রবিবার চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার গোবরাতলায় ২০ জন সদস্যের মাঝে সরিষা বীজসহ অন্যান্য উপকরণ বিতরণ করা হয়েছে। প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির আরএমটিপি প্রকল্পের “সরিষার নিরাপদ ভোজ্য তেল উৎপাদন ও বাজারজাতকরণের মাধ্যমে উদ্যোক্তাদের আয় বৃদ্ধি” প্রকল্পের আওতায় ভ্যালু চেইন উপ-প্রকল্পের মাধ্যমে এই উপকরণগুলো বিতরণ করা হয়।
সকালে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির গোবরাতলা ইউনিট-১ এর কার্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তব্য দেন প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক হাসিব হোসেন।
তিনি কৃষকদের উদ্যেশ্যে বলেন, ভালো মানের বীজ ব্যবহার করে নিরাপদ উপায়ে সরিষা চাষ করলে অধিক ফলন পাওয়া যায় এবং লাভবান হওয়া যায়। কাজেই আপনারা সেভাবেই সরিষা চাষ করবেন। পরে তিনি কৃষক সদস্যদের মাঝে বীজসহ অন্যান্য উপকরণ বিতরণ করেন। অনুষ্ঠানে প্রকল্প ব্যবস্থাপক কৃষিবিদ মাসুদ করিমসহ উপকারভোগিরা উপস্থিত ছিলেন। পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের আর্থিক ও কারিগরি সহায়তায় সরিষা বীজ ও অন্যান্য উপকরণ বিতরণ করা হয়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com