শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
গোবরাতলায় ২০ জন কৃষক পেলেন সরিষা বীজসহ অন্য উপকরণ

গোবরাতলায় ২০ জন কৃষক পেলেন সরিষা বীজসহ অন্য উপকরণ

প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির সদস্যদের কৃষিতে স্বাবলম্বী করা হচ্ছে। তাদেরকে প্রশিক্ষণের পাশাপাশি দেয়া হচ্ছে বিভিন্ন ধরনের উপকরণ। তারই ধারাবাহিকতায় রবিবার চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার গোবরাতলায় ২০ জন সদস্যের মাঝে সরিষা বীজসহ অন্যান্য উপকরণ বিতরণ করা হয়েছে। প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির আরএমটিপি প্রকল্পের “সরিষার নিরাপদ ভোজ্য তেল উৎপাদন ও বাজারজাতকরণের মাধ্যমে উদ্যোক্তাদের আয় বৃদ্ধি” প্রকল্পের আওতায় ভ্যালু চেইন উপ-প্রকল্পের মাধ্যমে এই উপকরণগুলো বিতরণ করা হয়।
সকালে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির গোবরাতলা ইউনিট-১ এর কার্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তব্য দেন প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক হাসিব হোসেন।
তিনি কৃষকদের উদ্যেশ্যে বলেন, ভালো মানের বীজ ব্যবহার করে নিরাপদ উপায়ে সরিষা চাষ করলে অধিক ফলন পাওয়া যায় এবং লাভবান হওয়া যায়। কাজেই আপনারা সেভাবেই সরিষা চাষ করবেন। পরে তিনি কৃষক সদস্যদের মাঝে বীজসহ অন্যান্য উপকরণ বিতরণ করেন। অনুষ্ঠানে প্রকল্প ব্যবস্থাপক কৃষিবিদ মাসুদ করিমসহ উপকারভোগিরা উপস্থিত ছিলেন। পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের আর্থিক ও কারিগরি সহায়তায় সরিষা বীজ ও অন্যান্য উপকরণ বিতরণ করা হয়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com