সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০২:৪১ অপরাহ্ন

রাষ্ট্রপতি আজ জাতীয় শিশু পুরস্কার দেবেন

রাষ্ট্রপতি আজ জাতীয় শিশু পুরস্কার দেবেন

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০২০, ২০২১ এর পুরস্কার বিতরণ করবেন। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এক অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে এ পুরস্কার বিতরণ করা হবে।

রোববার (২৯ জানুয়ারি) বিকেল সোয়া চারটায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ পুরস্কার বিতরণ করবেন রাষ্ট্রপতি।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। এতে বক্তব্য দেবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির চেয়ারম্যান লাকি ইনাম এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোল।

সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের এ উদ্যোগকে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণী দিয়েছেন। বাণীতে তিনি বলেছেন, শিশুদের সুপ্ত সম্ভাবনার বিকাশ, তাদের অধিকার রক্ষা এবং শিশুবান্ধব এক বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে এটি অবশ্যই মন্ত্রণালয়ের একটি বাস্তবোচিত উদ্যোগ। প্রধানমন্ত্রী আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের পথ অনুসরণ করে ডিজিটাল বাংলাদেশের মতো একটি ‘স্মার্ট বাংলাদেশ’ প্রতিষ্ঠার জন্য শিশুরা আগামী দিনে অগ্রণী ভূমিকা পালন করতে সক্ষম হবে।

বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত ২০২০ এবং ২০২১ সালের জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা সারাদেশে ৩০টি বিষয়ে অনুষ্ঠিত হয়। ধাপে ধাপে সব উপজেলা থেকে জেলা, জেলা থেকে বিভাগ এবং বিভাগ থেকে জাতীয় পর্যায়ে বিজয়ী শিশুরা এতে অংশ নেয়। প্রতিযোগিতায় প্রায় সাড়ে ৬ লাখ শিশু অংশগ্রহণ করে।

প্রতিযোগিতায় বিজয়ী ৪৭৪ জন শিশুকে এ পুরস্কার দেওয়া হবে। এদের মধ্যে ২০২০ সালের ৬ জন ও ২০২১ সালের ৬ জনসহ মোট ১২ জন রাষ্ট্রপতির হাত থেকে পুরস্কার নেবে।

অনুষ্ঠানে শিশুদের উন্নয়ন, বিকাশ ও সুরক্ষা বিষয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে। এ উপলক্ষে স্মারকগ্রন্থ ‘আলোর ফুল’ প্রকাশিত হবে। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com