বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
২২ অঞ্চলের ওপর দিয়ে বইছে দাবদাহ

২২ অঞ্চলের ওপর দিয়ে বইছে দাবদাহ

কয়েকদিন আগে দেশের বিভিন্ন এলাকায় কালবৈশাখী ঝড় হলেও বৃষ্টির পরিমাণ খুব বেশি ছিল না। যে পরিমাণ দাবদাহ বয়ে যাচ্ছে, সে তুলনায় বৃষ্টি না হওয়ার কারণে তাপমাত্রা আবার বাড়তে শুরু করেছে। দুই দিনের ব্যবধানে দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বেড়েছে। এদিকে দাবদাহ বয়ে যাওয়া অঞ্চলের সংখ্যাও বেড়েছে। আগামী ২৪ ঘণ্টায় দেশের কোথাও ঝড়-বৃষ্টির সম্ভাবনা নেই। বরং যেসব এলাকায় তাপপ্রবাহ বয়ে যাচ্ছে তা অব্যাহত থাকার পাশাপাশি আরও এলাকায় ছড়িয়ে পড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৩৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়ার, গত ৬ মে সেখানে তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ হিসেবে ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ইতোমধ্যে বেড়ে গেছে। এছাড়া ঢাকায় আজ তাপমাত্রা ৩৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস, যা শনিবার ছিল ৩৭। একইভাবে রাজশাহীতে শনিবার ছিল ৩৬ দশমিক ৭, আজ তা ২ ডিগ্রি বেড়ে ৩৮ দশমিক ৪।

রংপুরে আজ ৩৬ দশমিক ৬, ছিল ৩৬; ময়মনসিংহে ৩৬ দশমিক ২, ছিল ৩৫ দশমিক ৭; সিলেটে ৩৫ দশমিক ৭, ছিল ৩৪ দশমিক ২; চট্টগ্রামে ৩৫, ছিল ৩৩ দশমিক ১; খুলনায় ৩৮ দশমিক ৬, ছিল ৩৬ দশমিক ৫ এবং বরিশালে আজ ৩৭, ছিল ৩৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদফতর জানায়, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও দক্ষিণ আন্দামান সাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এটি ঘণীভূত হতে পারে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং আশেপাশের এলাকায় অবস্থান করছে।

এদিকে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তাপপ্রবাহের বিষয়ে বলা হয়, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগসহ ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, ময়মনসিংহ, রংপুর, দিনাজপুর, নীলফামারী, কুড়িগ্রাম, মৌলভীবাজার, চট্টগ্রাম, রাঙ্গামাটি, চাঁদপুর, কুমিল্লা, ফেনী, নোয়াখালী ও বান্দরবান জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে ও বিস্তার লাভ করতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com