শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন

শিবগঞ্জে বাল্যবিবাহ বন্ধে আচরণগত পরিবর্তন বিষয়ক সভা

শিবগঞ্জে বাল্যবিবাহ বন্ধে আচরণগত পরিবর্তন বিষয়ক সভা

বাল্যবিবাহ প্রতিরোধে বিভিন্ন পর্যায়ের কমিটির কার্যক্রম সক্রিয় ও জোরদার করণে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বাল্যবিবাহ এবং শিশুদের প্রতি সহিংসতা বন্ধের লক্ষে জেলার বিভিন্ন গ্রুপের সদস্যদের সাথে আচরণগত পরিবর্তন বিষয়ক সভা অনুষ্ঠিত হয়  সভা অনুষ্ঠিত হয় ।
বুধবার সকালে শিবগঞ্জ আম কানন সভাকক্ষে  ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশর আয়োজনে ও ইউনিসেফ বাংলাদেশের অর্থায়নে।
জেলা প্রোগ্রামার উত্তম মন্ডল শুভেচ্ছা বক্তব্যে বলেন শিক্ষার্থীদের ভাল স্বপ্ন দেখতে হবে, ভাল মানুষ হতে হবে। শুধু ভাল শিক্ষার্থী হলে চলবে না। হতে হবে একজন ভাল মানুষ। যে মানুষ দেশ ও জাতীর কল্যাণে কাজ করবে। নিজেকে গড়ে তুলতে হবে এক অনন্য উচ্চতায়। সমাজ থেকে সমাজের ক্ষত বাল্যবিবাহ, যৌতুক, মাদক নির্মূলে সকলকে দায়িত্বশীল ভূমিকা পালন করার আহ্বান জানান তিনি।
অন্যদের মধ্যে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা উম্মে সুমাইয়া বলেন, বাল্যবিবাহ নিরোধে বিশেষ করে শিক্ষক ও ছাত্রীদের কাছে বিষয়টি বেশি করে তুলে ধরতে হবে। সরকারের একার পক্ষে বাল্যবিবাহ রোধ সম্ভব নয়। মানুষকে বুঝতে হবে একটি মেয়ের বাল্যবিবাহ হলে তার মানসিক ও শারীরিক সক্ষমতা থাকে না। এ থেকে উত্তোরণের উপায় হলো প্রাপ্ত বয়স্ক হযে বিবাহ করা।
উপস্থিত ছিলেন শিবগঞ্জ ম্যাংগো প্রডিউসার কো-অপারেটিভ সোসাইটির সাধারণ সম্পাদক ও শিবগঞ্জ আম কাননের নির্বাহী পরিচালক ইসমাইল খান শামীম, চাঁপাইনবাবগঞ্জ জেলার ইমাম সংঘের সভাপতি আব্দুর রহিম , উপজেলা প্রোগ্রাম ম্যানেজার আঃ গফুর , আতিকা জাহান, আলী হায়দার বাপ্পি সহ অন্যান্যর।
 কর্মশালায় চাঁপাইনবাবগঞ্জ জেলায় কর্মরত এনজিও প্রতিনিধি, সাংবাদিকবৃন্দ অংশ নেন। কর্মশালায় বাল্যবিবাহের কারণ, বাল্যবিবাহ নিরোধ আইন, বাল্যবিবাহ নিরোধ বিধি, বাল্যবিবাহ প্রতিরোধ কার্যক্রমের সার্বিক বিষয় নিয়ে আলোচনা করা হয়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com