শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কয়রায় পথচারি ও ভ্যান চালকদের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরন চরফ্যাশনে মেঘনা নদীর তীরে মাটি কাটায় অর্থদণ্ড সোনাগাজীতে সিএনজি অটোরিকশা উল্টে চালক নিহত বাগআঁচড়া নাভারণ ও বেনাপোল সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নে মহান মে দিবস পালিত নজরুল বিশ্ববিদ্যালয়ে অভিযোগ প্রতিকার ও নিষ্পত্তি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন শ্রীমঙ্গলে এক কিশোরকে কুপিয়ে জখম শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন
রাজশাহীতে বেড়েছে কিশোর গ্যাং

রাজশাহীতে বেড়েছে কিশোর গ্যাং

নিজস্ব প্রতিনিধি: রাজশাহী মহানগরীতে লাগামহীন বেপরোয়া কিশোর গ্যাং। তাদের সংঘটিত হত্যা, সন্ত্রাসী হামলা, চাঁদাবাজি, চুরি-ছিনতাই, মাদক সেবন ও বিক্রি, ইভ টিজিংসহ নানা অপরাধ ছড়িয়ে পড়েছে নগরজুড়ে। রাস্তাঘাটে তাদের উত্ত্যক্তের হাত থেকে রেহাই পাচ্ছেন না বয়স্ক নারীরাও।  পুলিশ সূত্র জানায়, নগরীর বিভিন্ন পাড়া-মহল্লায় কিশোর গ্যাংয়ের পৃষ্ঠপোষকতা করছেন রাসিকের কয়েকজন ওয়ার্ড কাউন্সিলর। পুলিশের সাইবার ক্রাইম ইউনিট ২০২২ সালে রাজশাহী মহানগরীতে ৫ শতাধিক কিশোর গ্যাং সদস্যের একটি ডেটাবেজ তৈরি করেছিল। কিন্তু নিয়মিত নজরদারির অভাবে এলাকাভিত্তিক কিশোর গ্যাং সদস্যের সংখ্যা দিন দিন লম্বা হচ্ছে। পুলিশ আরও বলছে, কিশোর গ্যাং সদস্যদের অনেকেই এসেছে সচ্ছল পরিবার থেকে। তাদের সঙ্গে জোট বাঁধছে নগরীর বস্তির কিশোর-যুবকরা। এদের মধ্যে অনেকেরই দামি মোটরসাইকেল আছে। সন্ধ্যা নামলেই তারা একই মোটরসাইকেলে তিন-চারজন করে উঠে দাপিয়ে বেড়াচ্ছে নগরীর অলিগলিসহ এক প্রান্ত থেকে আরেক প্রান্ত।

নগরীর থানাগুলোতে হওয়া মামলা থেকে জানা গেছে, গত এক মাসে নগরীর বিভিন্ন এলাকায় এমন ২৬টি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। তবে এর সংখ্যা দ্বিগুণেরও বেশি বলে জানিয়েছেন নগরবাসী। সম্প্রতি নগরীর শাহ মখদুম থানার গাংপাড়ায় আরাফাত হোসেন নামে এক কিশোরকে   মারধরের পর অস্ত্র উঁচিয়ে নৃত্য করে কিশোর গ্যাংয়ের সদস্যরা। ফেসবুকে ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যায়, বাদ্যের তালে তালে চাইনিজ কুড়াল, ধারালো ছুরি, রামদা ও অন্যান্য দেশি অস্ত্র নিয়ে কিশোর গ্যাংয়ের সদস্যরা নৃত্য করছে। পরে পুলিশ ভিডিও দেখে শনাক্ত করে সাতজনকে গ্রেফতার করে। গ্রেফতার কিশোর গ্যাং সদস্যরা রাসিকের একজন ওয়ার্ড কাউন্সিলরের ছত্রছায়ায় এলাকায় চাঁদাবাজি করে আসছিল বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।

গত বছরের ৭ এপ্রিল ছিনতাই করে পালানোর সময় অনিক (১৯) নামে এক কিশোর গ্যাং সদস্য নগরীর ডাবতলায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ঘটনাস্থলেই নিহত হয়। এ সময় তার আরেক সহযোগী মারুফ হোসেন (১৮) মারাত্মক আহত হয়। ২৯ অক্টোবর রাতে রাজশাহী রেলস্টেশন এলাকায় সশস্ত্র ছিনতাইকারীর কবলে পড়েন বাগমারার কৌশিক ও অভিজিৎ নামের দুই ছাত্র। ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত হয়ে উভয়ে হাসপাতালে ভর্তি হন। কৌশিকের বুকে ৫০টি এবং অভিজিতের বুকে ৩০টি সেলাই দিতে হয়েছে।

১৭ সেপ্টেম্বর ভোরে নগরীর রাজারহাতা এলাকায় সশস্ত্র ছিনতাইকারীর আঘাতে রাজশাহী কলেজের পরিসংখ্যান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র নিশাদ আকরাম গুরুতর আহত হন। ১৬ দিন চিকিৎসাধীন থাকার পর ৩ অক্টোবর তিনি মারা যান। এ বছরের ৮ ফেব্রুয়ারি রাত সোয়া ৯টার দিকে রাজশাহী রেলস্টেশনে খুন হন মাঈনুল নামের এক আনসার সদস্য। এ ঘটনার সঙ্গে জড়িত এক কিশোরকে আটক করে রেলওয়ে পুলিশ। রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র জামিরুল ইসলাম বলেন, কিশোর গ্যাং সদস্যদের নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ। আগে নগরীতে ৫ শতাধিক কিশোর গ্যাং সদস্য ছিল। এ সংখ্যা কিছুটা বেড়েছে। নতুন কোনো গ্রুপ তৈরি হচ্ছে কি না পুলিশ সেদিকে নজর রাখছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com