বৃহস্পতিবার, ০৭ Jul ২০২২, ০৯:৪৬ অপরাহ্ন

খোয়াই নদীর পানি বৃদ্ধি, আতঙ্কে জনজীবন

খোয়াই নদীর পানি বৃদ্ধি, আতঙ্কে জনজীবন

নিউজ ডেস্ক :
গেল কয়েক দিনের টানা বৃষ্টি আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে হুহু করে বৃদ্ধি পাচ্ছে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার খোয়াই নদীর পানি। ভাড়ী বৃষ্টিপাত হওয়ার কারণে চুনারুঘাট উপজেলার বাল্লা সীমান্তে খোয়াই নদীর পানি বেড়ে চলছে। বাল্লায় পানি বিপদসীমার ১১৫ সে.মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এদিকে নদীর পানি বাড়তে থাকায় বেঁড়িবাঁধ এলাকায় বন্যা আতঙ্কে বিরাজ করছে নদীর তীরবর্তী পাড়ের মানুষের মাঝে।

হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, গত কয়েকদিন ধরে খোয়াই নদীর পানি একটু একটু করে বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থায় উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ও টানা বৃষ্টির ফলে গত কয়েক দিন ধরে হুহু করে বাড়তে থাকে এ নদীর পানি। পানি বৃদ্ধি অব্যাহত থাকলে নদীর পার্শ্ববর্তী এলাকায় অতিক্রম করার সম্ভাবনা রয়েছে।

আজ সোমবার (২০ জুন) সরেজমিনে গিয়ে দেখা যায়, এভাবেই যদি পানি বাড়তে থাকে তাহলে বিগত সময়ের ভয়াবহ বন্যার পরিস্থিতির চেয়েও বড় ধরনের ক্ষয়ক্ষতির আশঙ্কা হতে পারে। তলিয়ে যেতে পারে মানুষের ফলানো জমির ফসল। বিনষ্ট হতে পারে ঘর-বাড়ি।

নদী পাড়ের বাসিন্দারা জানান, বর্ষা মৌসুম শুরু হলেই বন্যা আতঙ্কে থাকতে হয় নদী পাড়ের মানুষজন। এ সময় তাদের নির্ঘূম রাত কাটাতে হয়।

উল্লেখ্য, পানি উন্নয়ন বোর্ড হবিগঞ্জ ঘোষণা দিয়েছে সারারাত বৃষ্টি হওয়ার কারণে চুনারুঘাট উপজেলার বাল্লা সীমান্তে খোয়াই নদীর পানি বেড়ে চলেছে। বাল্লায় পানি বিপদসীমার ১১৫ সে.মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। অতিসত্বর পানি বিপদসীমা অতিক্রম করতে পারে। সবাইকে সর্তক থাকার বিশেষ অনুরোধ করেছে পানি উন্নয়ন বোর্ড হবিগঞ্জ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com