বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা গোপালগঞ্জে নানান আয়োজনের মধ্য পালিত হলো পহেলা বৈশাখ
বন্যা পরিস্থিতিতেও দেশে খাদ্য ঘাটতি হবে না : খাদ্যমন্ত্রী

বন্যা পরিস্থিতিতেও দেশে খাদ্য ঘাটতি হবে না : খাদ্যমন্ত্রী

নিউজ ডেস্ক :
চলমান বন্যা পরিস্থিতিতে দেশে খাদ্য ঘাটতি হবে না বলে আশ্বস্ত করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। মঙ্গলবার (২১ জুন) নওগাঁয় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে খাদ্যমন্ত্রী একথা বলেন বলে খাদ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

মন্ত্রী বলেন, দেশে এখনও ১৬ লাখ টন ধান-চাল মজুদ আছে। তারপরও আমাদের সংগ্ৰহ চলছে। তাছাড়া সে রকম কোনো অবস্থা দেখলে আমরা চাল আমদানি করবো। প্রধানমন্ত্রী ইতিমধ্যে জিরো ট্যাক্সে বেসরকারিভাবে চাল আমদানির অনুমতি দিয়েছেন। ১০০ বছরের মধ্যে এরকম বৃষ্টিপাত হয় নাই। এই কারণে সুনামগঞ্জ এবং সিলেটে বন্যা হয়েছে। দীর্ঘ দিন পর এবার বন্যা হয়েছে। দেশে আরও বন্যা হতে পারে। এ জন্য আমরা প্রস্তুত রয়েছি।

সাধন মজুমদার আরও বলেন, এবার ধান কাটার আগেও কিছুটা বন্যা হয়েছিল তা আমরা কাটিয়ে উঠেছি। সে সময় ধানের কিছুটা ক্ষতি হয়েছিল। মাঠে এখন নষ্ট হওয়ার মতো তেমন ফসল নেই। কিছু হয়তো আউশ ধান ছিল। সরকারি খাদ্য গুদামে যে মজুদ রয়েছে, তা থেকে বলা যায় দেশে খাদ্যের কোন ঘাটতি হবে না।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com