মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১০:৫৪ অপরাহ্ন

পদ্মা সেতুর উদ্বোধন : সন্ধ্যার পর মাওয়ার সব দোকানপাট বন্ধ

পদ্মা সেতুর উদ্বোধন : সন্ধ্যার পর মাওয়ার সব দোকানপাট বন্ধ

নিউজ ডেস্ক :
পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে সন্ধ্যার পর থেকে মুন্সিগেঞ্জের মাওয়াসহ আশপাশের এলাকায় দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। শুক্রবার (২৪ জুন) বিকেল থেকে স্থানীয়দের বিষয়টি বিভিন্ন মাধ্যমে অবগত করা হয়। বিষয়টি
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল আউয়াল নিশ্চিত করে জানান, পদ্মা সেতুর উদ্বোধন ও প্রধানমন্ত্রীর অনুষ্ঠানকে কেন্দ্র করে নিরাপত্তাজনিত কারণে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, শনিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধন করবেন। সেতু উত্তর থানা সংলগ্ন মাঠে সমাবেশে অংশ নিবেন তিনি। এরপর সেতুতে টোল দিয়ে সেতু পার হবেন তিনি। পরদিন ভোরে যান চলাচলের জন্য খুলে দেওয়া পদ্মা সেতু।

এর আগে ২০০১ সালে ৪ জুলাই পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০১৪ সালের ২৬ নভেম্বরে নির্মাণ কাজ শুরু হয়। দুই স্তর বিশিষ্ট স্টিল ও কংক্রিটে নির্মিত ট্রাসের এ সেতুর ওপরের স্তরে চার লেনের সড়ক পথ এবং নিচে একক রেলপথ রয়েছে। ১৫০ মিটার দৈর্ঘ্যের সেতু নির্মাণে ৪২ পিলারের ৪১টি স্প্যান বসিয়ে অবকাঠামো তৈরি করা হয়। সেতুটির দৈর্ঘ্য ৬.১৫০ কিলোমিটার ও প্রস্থ ১৮ মিটার। সেতু নির্মাণে মোট খরচ হয় ৩০ হাজার ১৯৩ কোটি টাকা।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com