শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
উপজেলা নির্বাচনে তরুণ প্রজন্মের অহংকার ভাইস চেয়ারম্যান প্রার্থী ইব্রাহিম আপনাদের নিয়েই এগিয়ে যেতে চাই : ভাইস চেয়ারম্যান প্রার্থী উজ্জল হোসেন সাংবাদিক দেওয়ান রানা’র মায়ের ২য় মৃত্যু বার্ষিকী পালিত   সদরঘাটে মোবাইল কোর্টের অভিযান: হ্যান্ড মাইক জব্দ চরফ্যাশনে সড়ক নির্মাণ করে দিলেন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী নাজিম সিকাদার সদরঘাটে মোবাইল কোর্টের অভিযান: হ্যান্ড মাইক জব্দ দারুসসালামে টি আই সার্জেন্ট এ এস আই কন্সটেবল পেলেন ভালো কাজের পুরস্কার মদনে ওয়াস প্রোগ্রামের দ্বিতীয় ছাদ ঢালাই কাজে অনিয়ম রাবার ড্যামের অপব্যবহার ফলে বোরো ধান সহ বাড়ি ঘর ভাঙনের মুখে সরিষাবাড়ীতে ৬৭০ লিটার মদ উদ্ধার গ্রেফতার ১
কুড়িগ্রামে বানভাসি মানুষের দুর্ভোগ বাড়ছে

কুড়িগ্রামে বানভাসি মানুষের দুর্ভোগ বাড়ছে

নিউজ ডেস্ক :
কুড়িগ্রামে ব্রহ্মপুত্র ও ধরলা নদীর পানি গত ৮-১০ দিন ধরে বিপদসীমার উপরে অবস্থান করায় পানিবন্দী হয়ে মানবেতর জীবনযাপন করছে প্রায় দেড়লাখ মানুষ। বাড়ির নলকূপ-পায়খানা তলিয়ে গেছে। নষ্ট হয়ে গেছে গবাদি পশুর খড়। ফলে গো-খাদ্য আর বিশুদ্ধ পানির সংকটে ভুগছেন তারা।

বাড়ির বয়স্ক ও নারীরা স্বাভাবিকভাবে পায়খানা ব্যবহার করতে না পেরে ভীষণ ভোগান্তির মধ্যে রয়েছে। শুকনো জ্বালানি না থাকায় অনেক কসরত করে রান্না করতে করতে হচ্ছে তাদের। ফলে এক বেলা রান্না করে সেই রান্না দিয়ে দিন পার করছেন তারা।

জেলা প্রশাসন থেকে বিভিন্ন এলাকায় শুকনো খাবার বিতরণ করা হলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল বলে জানিয়েছে বানভাসি মানুষ। অনেকে অভিযোগ করছেন, ত্রাণ দেওয়া তো দূরের কথা, এখন পর্যন্ত কেউ তাদের খোঁজখবর নিচ্ছে না। বিশেষ করে দিন এনে দিন খাওয়া মানুষ কাজ না পেয়ে রয়েছে চরম বিপাকে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com