বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা
চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনে উপনির্বাচন: ৩৫২ ভোট কেন্দ্রে ভোট দিবেন ৮ লাখ ১৬ হাজার ৯৪৫ জন

চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনে উপনির্বাচন: ৩৫২ ভোট কেন্দ্রে ভোট দিবেন ৮ লাখ ১৬ হাজার ৯৪৫ জন

চাঁপাইনবাবগঞ্জের দুটি সংসদীয় ২ ও ৩ আসনে আগামী ১ ফেব্রুয়ারি উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে মনোনয়নপত্র দাখিল শেষ হয়েছে। গত বৃহস্পতিবার আসন দুটিতে ৬ জন করে ১২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তবে আগামী ১৫ ফেব্রুয়ারি প্রত্যাহারের শেষ দিনে জানা যাবে কতজন প্রার্থী শেষ পর্যন্ত ভোটের লড়াইয়ে মাঠে থাকবেন।
চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে সরকারি দলের প্রার্থী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি মু. জিয়াউর রহমান ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদসহ অন্য প্রার্থীরা ভোটের প্রস্তুতি শুরু করেছেন। মনোনয়নপত্র প্রত্যাহারের পরেই তারা ভোটযুদ্ধে নেমে পড়বেন। এদিকে নির্বাচনের জন্য আসন দুটির ভোটার ও ভোট কেন্দ্র চূড়ান্ত করেছে নির্বাচন অফিস।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ৪৪, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনটি ৩টি উপজেলা নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট নিয়ে গঠিত হয়েছে। এ ৩টি উপজেলায় রয়েছে ২টি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন পরিষদ। পৌরসভা ২টি হচ্ছে রহনপুর ও নাচোল। নাচোল উপজেলার ইউনিয়ন পরিষদগুলো হচ্ছেÑ নাচোল, নেজামপুর, ফতেপুর ও কসবা। গোমস্তাপুর উপজেলার ইউনিয়নগুলো হলোÑ গোমস্তাপুর, রহনপুর, রাধানগর, পার্বতীপুর, আলিনগর, বাঙ্গাবাড়ী, চৌডালা ও বোয়ালিয়া। ভোলাহাট উপজেলার ইউনিয়নগুলো হলোÑ ভোলাহাট, গোহালবাড়ী, দলদলি ও জামবাড়িয়া।
এই ৩ উপজেলায় মোট ভোটার রয়েছে ৪ লাখ ৫ হাজার ৪৫০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১ হাজার ১৭০ জন এবং মহিলা ভোটার ২ লাখ ৪ হাজার ২৮০ জন। ভোট কেন্দ্র নির্ধারণ করা হয়েছে ১৮০টি এবং ভোটকক্ষের সংখ্যা ১ হাজার ২৩০টি।
এদিকে ৪৫, চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনটি চঁপাইনবাবগঞ্জ পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত হয়। ইউনিয়ন পরিষদগুলো হলোÑ বালিয়াডাঙ্গা, গোবরাতলা, ঝিলম, বারঘরিয়া, মহারাজপুর, রানীহাটি, সুন্দরপুর, চর অনুপনগর, আলাতুলি, শাহজাহানপুর, বেদীনগর, ইসলামপুর, চরবাগডাঙ্গা ও নারায়ণপুর। এই আসনে মোট ভোটার ৪ লাখ ১১ হাজার ৪৯৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫ হাজার ৮৮৩ জন এবং মহিলা ভোটার ২ লাখ ৫ হাজার ৬১২ জন।
এ আসনে ভোট কেন্দ্র রয়েছে ১৭২টি এবং ভোট কক্ষ রয়েছে ১ হাজার ২৪০টি।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com