শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৭:১৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হযরত আল্লামা মুফতি মুজাহিদ উদ্দীন চৌধুরী দুবাগী  (রহ.) হুজুরের অবদান কখনো ভুলার নয়। ভোলাহাটে ইউনিয়ন পর্যায়ে এ্যাথলেটিকস প্রতিযোগিতা। ভোলাহাটে গ্রামবাসির হাতে ভূয়া র‌্যাব, পুলিশে সোর্পদ। প্রত্যন্ত গ্রামাঞ্চলেও চমকপ্রদ পদ্ধতিতে ইভিএম এর প্রচারণায় মাঠে নেমেছেন রিটার্নিং কর্মকর্তা মো:দেলোয়ার হোসেন গোবিন্দগঞ্জে আওয়ামীলীগ সাধারন সম্পাদক মোকাদ্দেস আলী বাদু এর শীতার্তদের মাঝে উষ্ণ উপহার রাজশাহীতে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে তাঁতী লীগের প্রচার মিছিল শিবগঞ্জে নার্স লাঞ্ছনার ঘটনায় সাবেক যুবলীগ কর্মীর বিরুদ্ধে থানায় অভিযোগ শিবগঞ্জে তথ্য আপার উদ্যোগে উঠান বৈঠক অনুষ্ঠিত দানবীর আলহাজ্ব বশির আহমদের পিতার মৃত্যু বার্ষিকীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত। আগুন সন্ত্রাসকে পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী
চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনে উপনির্বাচন: ৩৫২ ভোট কেন্দ্রে ভোট দিবেন ৮ লাখ ১৬ হাজার ৯৪৫ জন

চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনে উপনির্বাচন: ৩৫২ ভোট কেন্দ্রে ভোট দিবেন ৮ লাখ ১৬ হাজার ৯৪৫ জন

চাঁপাইনবাবগঞ্জের দুটি সংসদীয় ২ ও ৩ আসনে আগামী ১ ফেব্রুয়ারি উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে মনোনয়নপত্র দাখিল শেষ হয়েছে। গত বৃহস্পতিবার আসন দুটিতে ৬ জন করে ১২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তবে আগামী ১৫ ফেব্রুয়ারি প্রত্যাহারের শেষ দিনে জানা যাবে কতজন প্রার্থী শেষ পর্যন্ত ভোটের লড়াইয়ে মাঠে থাকবেন।
চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে সরকারি দলের প্রার্থী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি মু. জিয়াউর রহমান ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদসহ অন্য প্রার্থীরা ভোটের প্রস্তুতি শুরু করেছেন। মনোনয়নপত্র প্রত্যাহারের পরেই তারা ভোটযুদ্ধে নেমে পড়বেন। এদিকে নির্বাচনের জন্য আসন দুটির ভোটার ও ভোট কেন্দ্র চূড়ান্ত করেছে নির্বাচন অফিস।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ৪৪, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনটি ৩টি উপজেলা নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট নিয়ে গঠিত হয়েছে। এ ৩টি উপজেলায় রয়েছে ২টি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন পরিষদ। পৌরসভা ২টি হচ্ছে রহনপুর ও নাচোল। নাচোল উপজেলার ইউনিয়ন পরিষদগুলো হচ্ছেÑ নাচোল, নেজামপুর, ফতেপুর ও কসবা। গোমস্তাপুর উপজেলার ইউনিয়নগুলো হলোÑ গোমস্তাপুর, রহনপুর, রাধানগর, পার্বতীপুর, আলিনগর, বাঙ্গাবাড়ী, চৌডালা ও বোয়ালিয়া। ভোলাহাট উপজেলার ইউনিয়নগুলো হলোÑ ভোলাহাট, গোহালবাড়ী, দলদলি ও জামবাড়িয়া।
এই ৩ উপজেলায় মোট ভোটার রয়েছে ৪ লাখ ৫ হাজার ৪৫০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১ হাজার ১৭০ জন এবং মহিলা ভোটার ২ লাখ ৪ হাজার ২৮০ জন। ভোট কেন্দ্র নির্ধারণ করা হয়েছে ১৮০টি এবং ভোটকক্ষের সংখ্যা ১ হাজার ২৩০টি।
এদিকে ৪৫, চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনটি চঁপাইনবাবগঞ্জ পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত হয়। ইউনিয়ন পরিষদগুলো হলোÑ বালিয়াডাঙ্গা, গোবরাতলা, ঝিলম, বারঘরিয়া, মহারাজপুর, রানীহাটি, সুন্দরপুর, চর অনুপনগর, আলাতুলি, শাহজাহানপুর, বেদীনগর, ইসলামপুর, চরবাগডাঙ্গা ও নারায়ণপুর। এই আসনে মোট ভোটার ৪ লাখ ১১ হাজার ৪৯৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫ হাজার ৮৮৩ জন এবং মহিলা ভোটার ২ লাখ ৫ হাজার ৬১২ জন।
এ আসনে ভোট কেন্দ্র রয়েছে ১৭২টি এবং ভোট কক্ষ রয়েছে ১ হাজার ২৪০টি।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com