শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
যৌন উত্তেজক ওষুধ সেবনে চিরতরে হারাতে পারেন যৌনশক্তি

যৌন উত্তেজক ওষুধ সেবনে চিরতরে হারাতে পারেন যৌনশক্তি

যৌন উত্তেজক ওষুধ সেবনে চিরতরে হারাতে পারেন যৌনশক্তি

আরোগ্য হোমিও হল এ আপনাকে স্বাগতম। আজ আমরা এখানে যৌন উত্তেজক নিয়ে আলোচনা করবো। বর্তমানে আমাদের দেশে দেখা যাচ্ছে যে বহুসংখ্য যুবক বৃদ্ধ মানুষ যৌন উত্তেজক ঔষধের উপর নির্ভর হয়ে পড়েছে। যৌন উত্তেজক ওষধ যে চিরতরে আপনার যৌন শক্তি শেষ করতে পার তা নিয়ে আলোচনা করা হবে। চলেন কথা না বাড়িয়ে মুল আলোচনায় যায়।

বংস্কদের প্রয়োজনে যৌন উত্তেজক ঔষধ সেবননে পরামর্শ দিয়ে থাকেন চিকিৎসকগণ। তবে ব্যবস্থাপত্র ছাড়া এ ধরণের ঔষধ বিক্রি সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। যদিও আজকাল হাত বাড়ালেই ফার্মেসিতে বা ফার্মেসির বাইরে অথাৎ অনলাইনেও মিলছে এসব যৌন উত্তেজক ওষুধ যা যৌণ স্বাস্থ্যেও জন্য হতে পারে মারাতœক ক্ষতি।

দেশের প্রক্যাত মনোরোগ বিশেষজ্ঞ ইই-এস বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেণ (অব,) অধ্যাপক ডা: আজিজুল ইসলাম বলেণ, এ সমস্ত যৌন বিকৃতি কারণের ঔষধ বা নীল ঔষুধ মানুষের চিন্তা, চেতনা, আবেগ, সংস্কৃতিকে ধ্বংস করে দিতে পারে।
তিনি বলেন, এসব যৌন উত্তেজক ঔষধ সেবনে বিকৃত চিন্তা কিংবা বিকৃত মস্তিস্ক কিংবা বিকৃত আবেদন তৈরি করে, এর প্রভাব পড়ে সমাজে।

বিশেষজ্ঞ এই চিকিৎসক আরও বলেন, এ ধরণের ঔষুধ সেবনে শুধু যৌন জীবনেই নেতিবাচক প্রভাব পড়ে না, এরা ক্রাইম পর্যন্ত হতে পারে। এর থেকে এডিকশন বা আসক্তি হতে পারে। এছাড়া এ ওষুধ সেবনে এক সময় দাম্পত্য সম্পর্ক টিকিয়ে রাখার ক্ষেত্রে হুমকির কারণ হিসেবে দেখা দিতে পারে। কারণ এ ধরনের ওষুধ ধ্বজভঙ্গ রোগের দিকে ঠেলে তো দেয়ই, এমনকি কিছু ক্ষেত্রে মৃত্যুর দিকেও ঠেলে দেয়।

জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের মনোরোগ বিশেষজ্ঞ ডা: নাঈম আকতার আব্বাসী বলেন, ভেজাল যৌন উত্তেজক ঔষধ সেবনে অনেকেই কেবল যৌন ক্ষমতাই হাড়ান না ভুগেন দীর্ঘ মেয়াদি রোগে।

তিনি বলেন, বিভন্ন চটকার বিজ্ঞাপনের মাধ্যেমে যৌন উত্তেজক ওষধ বিক্রি করা হয়। এ ঔষধ গুলো তৈরি হয় বিভিন্ন ককটেল উপদান দিয়ে। ফলে সাময়িক শক্তি অনুভব করলেও বুঝতে পারছে না যে ভেতরে ভেতরে স্থায়ী ক্ষতির দিকে যাচ্ছে।

বিশেষজ্ঞরা বলছেন, যৌন উত্তেজক ওষধ খুব কম মানুষেরই উত্তেজক ওষধের প্রয়োজন হতে পারে। তবে ব্যবস্থাপত্র ছাড়া এসব ঔষুধ সেবন করলে চিরতরে হাড়াতে পারে যৌন শক্তি।

যৌন উত্তেজক ঔষধ সেবনে সতর্কতা
ঔষধ প্রশাসন অধিদপ্তরের কর্মকর্তারা বলছেন, বাংলাদেশে যৌন উত্তেজক ঔষধের চাহিদা প্রচুর বেড়েছে তাতে কোন সন্দেহ নেই। সেজন্য ভায়াগ্রা সমগোত্রীয় ঔষধ বাংলাদেশে উৎপাদনের অনুমোদন পেয়েছে ।
তবে ঔষধ ব্যবহারের ক্ষেত্রে চিকিৎসকের পরামর্শ বাধ্যতামূলক।

কিন্তু বাস্তব চিত্র ভিন্ন বলে মনে করেন বিশেষজ্ঞরা। চিকিৎসকের পরামর্শ ছাড়া এ ঔষধ গ্রহণ করা একেবারেই অনুচিত বলে উল্লেখ করেন অধ্যাপক আহমদ।

অধ্যাপক আহমদ বলেন, “এই ঔষধটা খুবই ভয়ঙ্কর ঔষধ। যাদের হার্ট অ্যাটাক এবং স্ট্রোকের ঝুঁকি আছে, তাদের ক্ষেত্রে ব্যবহার অত্যন্ত সীমিত। এটা ব্যবহারে প্রচণ্ড রিস্ক রয়েছে। ”

সেজন্য বলা হয়েছে এই ঔষধ ব্যবহারের আগে অবশ্যই চিকিৎসকের সাথে খোলামেলা আলাপ করতে হবে।

বাংলাদেশে আইনটি ঠিকমতো মানা হচ্ছেনা বলে উল্লেখ করে অধ্যাপক আহমদ বলেন, “চিকিৎসকের কাছে গিয়ে অনেকে নিজের স্বাস্থ্য সংক্রান্ত বা যৌন দুর্বলতার কথা খোলাখুলি প্রকাশ করতে চায়না। সেজন্য অনেকে প্রেসক্রিপশন ছাড়াই এ ধরণের ঔষধ কিনছে অনেকে।

সুত্র- ডক্টর টিভি

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com