সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৯:৫৬ অপরাহ্ন

শিক্ষার মান উন্নয়নে দৃঢ়তার সঙ্গে কাজ করছে সরকার : ডা. শিমুল এমপি

শিক্ষার মান উন্নয়নে দৃঢ়তার সঙ্গে কাজ করছে সরকার : ডা. শিমুল এমপি

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও নৌ-পরিবহণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেছেন, শিক্ষার মান উন্নয়নে দৃঢ়তার সঙ্গে কাজ করছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার দেশের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষাব্যবস্থাকে উন্নতির দিকে নিয়ে যেতে প্রত্যেকটি গ্রামেগঞ্জে নতুন ভবন নির্মাণ করে শিক্ষার মান উন্নয়নে দৃঢ়তার সঙ্গে কাজ করছে।

বুধবার (২২ মার্চ) দুপুরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে ১ কোটি ৩৩ লাখ ৭৬ হাজার টাকা ব্যয়ে মনাকষা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজ ও ধোবড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী নতুন প্রজন্মকে জ্ঞানভিত্তিক ও বিজ্ঞানসম্মত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। যাতে তারা আদর্শ শিক্ষা গ্রহণ করে আগামী দিনে নেতৃত্বদানের উপযোগী হয়ে গড়ে উঠতে পারে। বঙ্গবন্ধুর হাতেগড়া সংগঠন আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার দেশকে যেভাবে এগিয়ে নিয়েছে। অতীতের কোনো সরকার এমন উন্নয়ন করতে পারেনি।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শিউলী বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তোহিদুল আলম টিয়া, প্রধান শিক্ষক সেলিনা খাতুন ও এফাজ উদ্দিন প্রমূখ।

পরে মনাকষা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাঙ্গণে বিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে ৩ লাখ টাকা ব্যয়ে শেখ রাসেল শিশু পার্ক উদ্বোধন করা হয়। এর আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে স্বাস্থ্য সেবা প্রচারণা সপ্তাহের অংশ হিসেবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বীরমুক্তিযোদ্ধাদের স্বাস্থ্য সেবা প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়রা খানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

ডেস্ক/এমএস

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com