শুক্রবার, ১৪ Jun ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জে ভিক্ষুকের শেষ সম্বল ঘরও পুড়ে ছাই

শিবগঞ্জে ভিক্ষুকের শেষ সম্বল ঘরও পুড়ে ছাই

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর ইউনিয়নের মহদিপুর সাতভাইয়াপাড়া গ্রামে আগুনে পুড়েছে এক ভিক্ষুকের বাড়িঘর। ওই বাড়িতে তিনটি টিনশেডের বসতঘর, একটি রান্নাঘর ও একটি খড়ি রাখার ঘর ছিল।  শনিবার দুপুর সোয়া ১২টার দিকে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।
শিবগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং স্থানীয়রা জানায়, মহদিপুর সাতভাইয়াপাড়া গ্রামের সাজেমান মণ্ডলের মেয়ে বেবীর (৬০) টিনশেডের বাড়িতে দুপুর সোয়া ১২টার দিকে রান্নাঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে ঘরে থাকা চাল, গমসহ অন্যান্য আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয় সূত্র জানায়, বেবী বেগম দীর্ঘদিন ধরে ভিক্ষা করে সংসার চালিয়ে আসছিলেন। আগুনে তার সব শেষ হয়ে গেছে।
শিবগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন ম্যানেজার কাদেরী কিবরিয়া বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় ৪০ হাজার টাকার ক্ষতি হয়েছে এবং উদ্ধার করা হয়েছে ১ লাখ টাকার মালামাল।
এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম বলেন, আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারটিকে ১৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ লিটার তেল, ১ কেজি করে চিড়া ও মুড়ি, ১ কেজি করে চিনি ও লবণ এবং ১ কেজি ছোলা দেয়া হয়েছে। তিনি বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়েই শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হায়াতসহ আমরা ঘটনাস্থলে গিয়ে এইসব খাদ্যসামগ্রী প্রদান করি। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দ্রুত ২ বান্ডিল ঢেউটিন ও ৬ হাজার টাকা দেয়া হবে বলে আশ্বাস দেয়া হয়।
এসময় ছত্রাজিতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম রাব্বানী ছবি উপস্থিত ছিলেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com