শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা গোপালগঞ্জে নানান আয়োজনের মধ্য পালিত হলো পহেলা বৈশাখ আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড নিহত-১, আহত-২
শিবগঞ্জে শিশু বিবাহ প্রতিরোধে মতবিনিময় সভা

শিবগঞ্জে শিশু বিবাহ প্রতিরোধে মতবিনিময় সভা

আল আমিন, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধঃ চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় বাল্যবিবাহ ও শিশু সুরক্ষা প্রতিরোধে গড়ে তুলতে ইমাম, মোয়াজ্জিন, মুক্তিযোদ্ধা কমান্ডা, কাজী, প্রধান শিক্ষক/শিক্ষকা, এনজিও প্রতিনিধি, পিযারলিডার ও শিশু সুরক্ষা কমিটির সদস্যদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় ।

রবিবার সকালে শিবগঞ্জ পল্লী উন্নয়ন বোর্ডের সভাকক্ষে ইউনিসেফের অর্থায়নে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশর Strenthening Social & Behavoiur Change Project আয়োজনে অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রোগ্রামার উত্তম মন্ডল শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে সংগঠনের পরিচয় বাল্যবিবাহের সার্বিক পরিস্থিতি, মূল কারণসমূহ এবং বিভিন্ন পর্যায়ের কমিটি সক্রিয় করার বিভিন্ন দিক উপস্থাপন করে।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, পল্লী উন্নয়ন কর্মকর্তা, শাহিন আকতার, মহিলা বিষয়ক কর্মকর্তা উম্মে সুমাইয়া, তরুণ উদ্যোক্তা ও শিবগঞ্জ ম্যাংগো প্রডিউসার কো-অপারেটিভ সোসাইটির সাধারণ সম্পাদক ইসমাইল খান শামীম, শিশু সুরক্ষা সমাজকর্মী সেনারুল ইসলাম সহ অনান্যরা।

বক্তব্যে বলেন, বাল্যবিবাহ একটি সামাজিক ব্যাধি। এটি রোধ করতে না পারলে এসডিজির ৫ নং অভীষ্ট (লিঙ্গতিত্তিক সমতা ও নারীদের ক্ষমতায়ন) অর্জন বাঁধাগ্রস্থ হতে পারে। আমরা মনে করি বাল্যবিবাহ প্রতিরোধে বিভিন্ন পর্যায়ের কমিটির কার্যক্রম সক্রিয় ও জোরদার করলে বাল্যবিবাহ প্রতিরোধে একটি মাইলফলক তৈরী করা সম্ভব হবে।। এমনকি বালবিবাহ নিরোধে কার্যকর ভূমিকা রাখার বিষয়ে গণমাধ্যমকর্মীরা স্ব-স্ব অবস্থান থেকে দায়িত্ব পালনের প্রতি গুরুত্বারোপ করা হয়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com