বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
লালমনিরহাটে ধানক্ষেতে মিলল নিখোঁজ বৃদ্ধের মরদেহ। আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল মেয়াদোত্তীর্ণ বিদেশি দায় ৫-৬ মাসের মধ্যে পরিশোধ করা হবে: গভর্নর চাঁপাইনবাবগঞ্জে শহীদুল হক ও বেনজীরের বিরুদ্ধে মামলার তদন্ত করবে পিবিআই অন্তর্বর্তী সরকারকে কোনোভাবেই ব্যর্থ হতে দেওয়া যাবে না : তারেক রহমান রাজশাহী মহানগর পুলিশের ৯ থানায় নতুন ওসি ভারত থেকে কম শুল্কের পেঁয়াজ আমদানি শুরু, পাইকারিতে প্রতি কেজির সর্বোচ্চ দাম ৮৪ টাকা ৯ কারখানায় দিনভর শ্রমিক অসন্তোষ, আবারও অস্থিতিশীল গাজীপুর ভারতের মুসলিমদের নিয়ে ইরানের সর্বোচ্চ নেতার মন্তব্য, নিন্দা জানাল নয়াদিল্লি নয়াপল্টনে চলছে বিএনপির সমাবেশ
ভারতের পতাকা নামিয়ে সেভেন সিস্টার্সের পতাকা উড়ালো মণিপুরের শিক্ষার্থীরা

ভারতের পতাকা নামিয়ে সেভেন সিস্টার্সের পতাকা উড়ালো মণিপুরের শিক্ষার্থীরা

ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্য মনিপুরে বিভিন্ন সরকারি ভবনে হামলা করেছে শিক্ষার্থীরা। এ সময় তারা রাজ্যের প্রধান প্রধান সরকারি ভবন থেকে দেশীয় পতাকা নামিয়ে সাতরঙা পতাকা উড়িয়েছে। আজ সোমবার (৯ সেপ্টেম্বর) ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বিক্ষোভকারীরা রাজভবন ও থৈবালের জেলা প্রশাসকের কার্যালয়ে হামলা চালায়। এ সময় ডিসি অফিসে টানানো পতাকা নামিয়ে সাতরঙা একটি পতাকা উড়ায় তারা।

এর আগের দিন রাজধানী ইম্ফলে হাজার হাজার শিক্ষার্থী বিক্ষোভে নেমেছিল। তাদের অভিযোগ ছিল, রাজ্য সরকার নিরাপত্তা ব্যবস্থায় বড় ধরনের ব্যর্থতার পরিচয় দিয়েছে। সেজন্য তারা প্রশাসনে বড় ধরনের পরিবর্তনের দাবি জানায়। এছাড়া তারা দাবি করে, রাজ্যের বর্তমান নিরাপত্তা উপদেষ্টাকে পদত্যাগ করতে হবে। একইসাথে মণিপুরে শান্তি ফেরাতে রাজ্য সরকারের হাতে সর্বোচ্চ ক্ষমতা হস্তান্তর করতে হবে।

বিক্ষোভকারীরা বলছে, চলমান সঙ্কটকে আরো ভালোভাবে মোকাবেলা করার জন্য নিরাপত্তা অভিযানের দায়িত্ব স্থানীয় কর্তৃপক্ষের নেয়া উচিত।

বিক্ষোভে অংশ নেয়া শিক্ষার্থীরা রাজ্যের মুখ্যমন্ত্রী বীরেন সিংয়ের বাসভবনে হামলার চেষ্টা করেছে। নিরাপত্তা বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারগ্যাস নিক্ষেপ ও লাঠিচার্জ করেছেন। পরে ক্ষুব্ধ শিক্ষার্থীরা রাজভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে।

সূত্র : ইন্ডিয়া টুডে

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com