বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
লালমনিরহাটে ধানক্ষেতে মিলল নিখোঁজ বৃদ্ধের মরদেহ। আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল মেয়াদোত্তীর্ণ বিদেশি দায় ৫-৬ মাসের মধ্যে পরিশোধ করা হবে: গভর্নর চাঁপাইনবাবগঞ্জে শহীদুল হক ও বেনজীরের বিরুদ্ধে মামলার তদন্ত করবে পিবিআই অন্তর্বর্তী সরকারকে কোনোভাবেই ব্যর্থ হতে দেওয়া যাবে না : তারেক রহমান রাজশাহী মহানগর পুলিশের ৯ থানায় নতুন ওসি ভারত থেকে কম শুল্কের পেঁয়াজ আমদানি শুরু, পাইকারিতে প্রতি কেজির সর্বোচ্চ দাম ৮৪ টাকা ৯ কারখানায় দিনভর শ্রমিক অসন্তোষ, আবারও অস্থিতিশীল গাজীপুর ভারতের মুসলিমদের নিয়ে ইরানের সর্বোচ্চ নেতার মন্তব্য, নিন্দা জানাল নয়াদিল্লি নয়াপল্টনে চলছে বিএনপির সমাবেশ
ইমরানকে মুক্তি দিতে পাকিস্তানে আল্টিমেটাম

ইমরানকে মুক্তি দিতে পাকিস্তানে আল্টিমেটাম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খানকে দুই সপ্তাহের মধ্যে মুক্তি দিতে আল্টিমেটাম দিয়েছে তার দলের কর্মীরা। পাঞ্জাবে বিশাল সমাবেশ থেকে তারা এই আল্টিমেটাম দেয়।

সাঞ্জজানি এলাকায় হওয়া সমাবেশে খাইবার পাকতুনখাওয়া প্রদেশের মুখ্যমন্ত্রী আলী আমিন গান্ধাপুরি আল্টিমেটামটি ঘোষণা করেন।

মুখ্যমন্ত্রী বলেন, ‘দুই সপ্তাহের মধ্যে পিটিআইয়ের প্রতিষ্ঠাতাকে আইনগতভাবে মুক্তি দেয়া না হরে আমরা তাকে নিজেরাই মুক্ত করব।’

পাকিস্তানের ফেডারেল রাজধানীতে কঠোর নিরাপত্তা বেষ্টনির মধ্যে এই সমাবেশ হয়। নানা প্রতিবন্ধকতার মধ্যেই ইমরানের সমর্থকেরা ছুটে আসে সেখানে।

ইমরান খান গত আগস্ট থেকে কারাগারে রয়েছেন। আরো আগেই তারা মুক্তি প্রত্যাশিত ছিল। তার বিরুদ্ধে ইদ্দত মামলা খারিজ হওয়ার পরই তিনি মুক্তি পাবেন বলে ধারণা করা হয়েছিল।
কিন্তু তাপর ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি) নতুন তোশাখানা মামলায় তাকে গ্রেফতার দেখায়।

তার বিরুদ্ধে আগের দুটি তোশাখানা মামলার সাজা স্থগিত করেছে ইসলামাবাদ হাইকোর্ট।

এদিকে ইমরানের মুক্তির দাবিতে বিক্ষোভের সময় পুলিশের সাথে পিটিআই সমর্থকদের সংঘর্ষ হয়। পুলিশ তাদের ছত্রভঙ্গ করার জন্য টিয়ার গ্যাস শেল নিক্ষেপ করে।

সূত্র : ডন, দি নিউজ ইন্টারন্যাশনাল

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com