মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
আম পরিবহণে বিশেষ বিমানের ব্যবস্থা করা হবে : প্রতিমন্ত্রী মাহবুব আলী

আম পরিবহণে বিশেষ বিমানের ব্যবস্থা করা হবে : প্রতিমন্ত্রী মাহবুব আলী

মোহা :সফিকুল ইসলাম, শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা :

বিশ্বের সবদেশে আম উৎপাদিত হলেও চাঁপাইনবাবগঞ্জের আমের মত সুস্বাদু আম পৃথিবীর কোন দেশে পাওয়া যায় না।পৃথিবীর ইউরোপ, আমেরিকা, ইংল্যান্ড, ইন্দোনেশিয়া, অস্ট্রোলিয়া সহ বিভিন্ন দেশে যাতে সহজে আম রপ্তানী করা যায়,সে জন্য প্রধান মন্ত্রীর জন নেত্রী শেখ হাসিনার নির্দেশনায় আম পরিবহনের জন্য বিশেষ বিমানের ব্যবস্থা গ্রহন করা হবে।

বিশেষ বিমানের ব্যবস্থা বাস্তবায়ন হলে আম চাষী ও আম ব্যবসায়ীরা অধিক লাভবান হবেন। রোববার দুপুরে শিবগঞ্জ উপজেলার কানসাটে বঙ্গবন্ধু লাইভ ম্যাংগো মিউজিয়ামে জেলা প্রশাসনের উদ্যোগে বাংলাদেশ ট্যুরিজম, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সহযোগিতায় আম উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, কমিউনিটি ট্যুরিজমের অপার সম্ভাবনা রয়েছে চাঁপাইনবাবগঞ্জে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের মৌলিক চাহিদা বাস্তবায়নের পাশাপাশি সব অঞ্চলে সমানভাবে উন্নয়ন করে চলেছেন। পর্যটন ক্ষেত্রে বিভিন্ন উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে এবং বেশকিছু প্রকল্প হাতে নেয়া হয়েছে। এছাড়া সোনামসজিদ পর্যটন মোটেলে পর্যটকদের আর্কষণ বাড়তে নানামূখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, নেদারল্যাÐের টিউলিপ এখন বাংলাদেশে হচ্ছে। বাইরে থেকে আনা ড্রাগন, বর্তমানে দেশে উৎপাদন হচ্ছে। এগুলো বিশে^র বাজারে রপ্তানিও করা হচ্ছে। জেলা প্রশাসক এ কে এম গালিভ খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত প্রমুখ। এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালী আশপাশের সড়ক প্রদক্ষিণ করে। শেষে প্রতিমন্ত্রী ও অতিথিরা আম প্রদর্শনীর ষ্টল ঘুরে দেখেন। এবারের আম উৎসবে জেলার ৫টি উপজেলার শতাধিক জাতের আম সমারোহ পায়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com