শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
এবার বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেবেন বেলায়েত

এবার বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেবেন বেলায়েত

নিজস্ব প্রতিবেদক :

দেশের চার পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন ৫৫ বছর বয়সী বেলায়েত শেখ। তবে এখনো পর্যন্ত সফলতার দেখা পাননি। এবার বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিবেন তিনি।

সোমবার (১৯ সেপ্টেম্বর) অনুষ্ঠিতব্য পরীক্ষায় অংশ নিতে এরই মধ্যে রাজশাহীতে এসেছেন বেলায়েত শেখ। এখানে কৃতকার্য হলে গণযোগাযোগ ও সাংবাদিকা বিভাগে পড়তে চান তিনি।
এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে অকৃতকার্য হয়েছেন তিনি।

এদিকে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে শনিবার (১৭ সেপ্টেম্বর) রাজশাহীতে এসেছেন বেলায়েত শেখ। তবে এবার প্রস্তুতি মোটামুটি আগের চেয়ে ভালো বলে জানিয়েছেন তিনি।

বেলায়েত বলেন, ‘আমি সর্বাত্মক চেষ্টা করেছি কিন্তু কোথাও কৃতকার্য হতে পারেনি। ঢাবি, রাবি, জাবি ও চবিতে ভর্তি পরীক্ষা দিয়েছিলাম কোনোটিতেই ভর্তি হওয়ার সুযোগ হয়নি। এখন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে শেষ ভর্তি পরীক্ষা দিতে এসেছি। সেখানে ভর্তি পরীক্ষা দিয়ে চান্স পেলে আলহামদুলিল্লাহ। আর যদি সেখানেও চান্স না হয় তাহলে বাংলাদেশের অন্য কোনো একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করবো।’

 

তিনি আরও বলেন, ‘আমি চেষ্টা করে যাচ্ছি, করে যাবো। আমি জানি না স্বপ্ন পূরণ হবে কি-না। তবে স্বপ্ন তো দেখতেই পারি।’
১৯৮৩ সালে এসএসসি পরীক্ষার্থী ছিলেন বেলায়েত শেখ। কিন্তু নানা প্রতিবন্ধকতার কারণে উচ্চশিক্ষা নেওয়ার স্বপ্ন জলাঞ্জলি দিতে হয় তাকে। ২০১৭ সালে ৫০ বছর বয়সে ভর্তি হন নবম শ্রেণিতে।

এ বছর বেলায়েত ঢাকা মহানগর কারিগরি কলেজ থেকে উচ্চমাধ্যমিক (এইচএসসি-ভোকেশনাল) জিপিএ ৪.৫৮ নিয়ে পাস করেন। এর আগে ২০১৯ সালে বাসাবোর দারুল ইসলাম আলিম মাদরাসা থেকে জিপিএ ৪.৪৩ পেয়ে মাধ্যমিক সমমান দাখিল (ভোকেশনাল) পাস করেন বেলায়েত।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com