রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:০৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
শিবগঞ্জে ৩ দিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন

শিবগঞ্জে ৩ দিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন

কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জে উপজেলা কৃষি অফিস চত্ত্বরে ৩ দিন ব্যাপী কৃষি মেলার শুভ উদ্বোধন করা হয়েছে। মেলা উপলক্ষে বিকাল ৩ ঘটিকায় উপজেলা কৃষি অফিস চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা মিলনায়তনে এসে শেষ হয়। সেখানে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে কৃষি মেলার স্টল গুলো ঘুরে দেখেন আমন্ত্রিত অতিথিরা।
প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডা: সামিল উদ্দিন আহমেদ শিমুল, এ ছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলী বেগম, কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ সুনাইন বিন জামান সহ স্থানীয় ব্যাক্তি বর্গ এবং কৃষকগণ।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর শিবগঞ্জ ও উপজেলা প্রশাসনের সহোযোগিতায় আয়োজিত এ মেলার উদ্বোধণী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত’র সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শরিফুল ইসলাম। তিনি বলেন অন্যান্য ফসলের তুলনায় কন্দাল ফসলের ফলন বেশী হওয়ায় কৃষকরা অধিক লাভবান হচ্ছেন। তাছাড়া কন্দাল জাতীয় ফসল বিষমুক্ত এবং পুষ্টিমাণ বেশী হওয়ায় স্বাস্থের পক্ষে উপকারী যা বর্তমান কৃষি বান্ধব সরকারের লক্ষ নিরাপদ খাদ্য চাহিদা পুরণে ভূমিকা রাখছে। বর্তমানে উপজেলায় মিষ্টি আলু, গাছ আলু, ওল কচু, মূখী কচু, পানি ও লতিরাজ কচু সহ এ জাতীয় ফসল ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে এবং পূর্বের তুলনায় চাষাবাদ বহুগুনে বৃদ্ধি পেয়েছে।
অত্র মেলায় বিভিন্ন ধরণের ১৭টি স্টল রয়েছে। স্থানীয়রা ছাড়াও জেলা-উপজেলার বিভিন্ন স্থান থেকে দলে দলে বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন এ মেলা দেখতে আসছেন। ২৮/০৭২০২৩খ্রি. শুরু হয়ে আগামী ৩০/০৭/২০২৩খ্রি. রবিবার বিকাল ৪ ঘটিকার সময় পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে মেলাটি শেষ হবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com