বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৫১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কয়রায় পথচারি ও ভ্যান চালকদের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরন চরফ্যাশনে মেঘনা নদীর তীরে মাটি কাটায় অর্থদণ্ড সোনাগাজীতে সিএনজি অটোরিকশা উল্টে চালক নিহত বাগআঁচড়া নাভারণ ও বেনাপোল সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নে মহান মে দিবস পালিত নজরুল বিশ্ববিদ্যালয়ে অভিযোগ প্রতিকার ও নিষ্পত্তি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন শ্রীমঙ্গলে এক কিশোরকে কুপিয়ে জখম শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন
শিবগঞ্জে বাল্যবিবাহ ও শিশুদের প্রতি সহিংসতা বন্ধে যুব সংঘ গঠিত

শিবগঞ্জে বাল্যবিবাহ ও শিশুদের প্রতি সহিংসতা বন্ধে যুব সংঘ গঠিত

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় বাল্যবিবাহ ও শিশুদের প্রতি সহিংসতা বন্ধ করতে প্রত্যেকটি ইউনিয়নে শিশু সুরক্ষার জন্য যুব সংঘ তৈরি করা হয়।

রবিবার সকালে ইউনিসেফের অর্থায়নে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশর Strenthening Social & Behavoiur Change Project আয়োজনে শাহবাজপুর, ধাইনগর, মোবারকপুর, দুর্লভপুর, পাকা, উজিরপুর, দাইপুকুরিয়াসহ ১৫ টি ইউনিয়নে বাল্যবিবাহ এবং শিশু সুরক্ষার জন্য যুব সংঘ তৈরি করা হয়।

আতিকা জাহানের সঞ্চালনায় জেলা প্রোগ্রামার উত্তম মন্ডল শুভেচ্ছা বক্তব্যে মাধ্যমে যুব ফোরামের অনিরুদ্ধ যুব ফোরাম, উদ্দীপ্ত তরুণ সংঘ, আলোর দিশারী যুব সংঘ, প্রতিবাদী যুব সংঘসহ ইত্যাদি নামকরণ করেন।

ধোবড়া আনক উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মহিবুর রহমান বলেন বাল্যবিবাহ বন্ধে উপজেলা পর্যায়ে নানা কর্মসূচী গ্রহণ করেছেন। এছাড়া স্কুল, কলেজ, মাদ্রাসায় সচেতনতামূলক সেমিনার করে , ইউনিয়ন পর্যায়ে বিভিন্ন সামাজিক সংঘের মাধ্যমে উপজেলা থেকে বাল্যবিবাহ কমিয়ে আনার জন্য ওয়াল ভিশন বাংলাদেশ কাজ করছেন এ জন্য সাধুবাদ জানাই।

মোবারকপুর ইউপি চেয়ারম্যান মাহমুদুর হক হায়দারী বলেন, বাল্য বিবাহ একটি দেশের জন্য অভিশাপ। আইনের বিধি নিষেধ থাকলেও বাল্য বিবাহের প্রবনতা লক্ষ করা যায় প্রতিনিয়ত। তাই বাল্য বিবাহের কুফল ও এর প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি করতে হবে। তাহলে বাল্যবিবাহরোধ করা সম্ভব।

উল্লেখ্যঃ প্রত্যেক ইউনিয়নে কার্যনির্বাহী কমিটি গঠন করে প্রত্যেক ইউনিয়নের চেয়ারম্যান কে উপদেষ্টা করে বাল্যবিবাহ ও শিশুদের প্রতি সহিংসতা বন্ধ করতে প্রত্যেকটি ইউনিয়নে শিশু সুরক্ষার জন্য যুব সংঘ তৈরি করা হয়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com