শনিবার, ০৪ মে ২০২৪, ০২:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কয়রায় পথচারি ও ভ্যান চালকদের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরন চরফ্যাশনে মেঘনা নদীর তীরে মাটি কাটায় অর্থদণ্ড সোনাগাজীতে সিএনজি অটোরিকশা উল্টে চালক নিহত বাগআঁচড়া নাভারণ ও বেনাপোল সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নে মহান মে দিবস পালিত নজরুল বিশ্ববিদ্যালয়ে অভিযোগ প্রতিকার ও নিষ্পত্তি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন শ্রীমঙ্গলে এক কিশোরকে কুপিয়ে জখম শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন
বাংলাদেশে হোমিওপ্যাথির জন্য যুগোপযোগী ড্রাগস/ঔষধ আইন ২০২৩  জাতীয় সংসদে পাস

বাংলাদেশে হোমিওপ্যাথির জন্য যুগোপযোগী ড্রাগস/ঔষধ আইন ২০২৩  জাতীয় সংসদে পাস

বাংলাদেশ জাতীয় সংসদে পাস হয়েছে এ্যালোপ্যাথি, হোমিওপ্যাথি সহ অন্যান্য প্যাথির জন্য একক যুগোপযোগী আইন “ঔষধ ও কসমেটিকস আইন, ২০২৩”। [রহিতকরন হলো ঔষধ আইন ১৯৪০ ও ঔষধ (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ ১৯৮২]
বাংলাদেশ জাতীয় সংসদে ০৭ সেপ্টেম্বর ২০২৩ খ্রিষ্টাব্দে আইন পাসের পর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ এর রাষ্ট্রপতির সম্মতিলাভ করার পর বাংলাদেশ গেজেট ১৮ সেপ্টেম্বর ২০২৩ খ্রিষ্টাব্দে প্রকাশিত।
হোমিওপ্যাথিক বিষয়ক উল্লেখ যোগ্য আইনের ধারা ও উপধারা সমূহ : বাংলাদেশ গেজেট পাতা নং ১৩৩১৬ এর ধারা ২(ঙ), গেজেট পাতা নং ১৩৩২২ এর ধারা ১৩। (খ)(গ), গেজেট পাতা নং ১৩৩২৬ এর ধারা ২২। (১২),  গেজেট পাতা নং ১৩৩৩৪ ধারা ৪৫। (৩), গেজেট পাতা নং ১৩৩৪৪ এর ধারা ৭০, গেজেট পাতা নং ১৩৩৪৫ এর ধারা ৭৪, গেজেট পাতা নং ১৩৩৫৩ তফশিল [ধারা ২(১৪) দ্রষ্টব্য] এর ৩১ সহ অন্যান্য ধারা-উপধারা সমূহ।
ড্রাগস/ঔষধ আইন প্রয়োগকারী/নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এর বাংলাদেশ ঔষধ প্রশাসন অধিদপ্তর।
ওয়েবসাইট : www.dgda.gov.bd/
(তথ্যসূত্র : নথি/ডকুমেন্টস, ওয়েবসাইড, মতামত)
=====================================
লেখক পরিচিতি :
ডা. মো. আব্দুস সালাম (শিপলু)
ডিএইচএমএস (রাজশাহী হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ)
এমএসএস (সরকার ও রাজনীতি বিভাগ) এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ।
(চিকিৎসক, শিক্ষক, কলামিস্ট, কেন্দ্রীয় চিকিৎসক নেতা ও শিক্ষক নেতা, প্রাক্তন সাংবাদিক)
বাংলাদেশ।
২১ সেপ্টেম্বর ২০২৩ খ্রিষ্টাব্দ।
=====================================
অনুলিপি : ঔষধ ও কসমেটিকস আইন, ২০২৩।
ডাউনলোড লিংক :

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com