সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদের চেয়ার দখলে টিটো-মোশারুলের লড়াই, কার পক্ষ নেবে আ’লীগ আটপাড়ায় প্রধান শিক্ষকগণের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত কয়রার বাগালী ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট সভা ঠাকুরগাঁওয়ের মাদারগঞ্জ গরু হাটে অতিরিক্ত খাজনা আদায়ের অভিযোগ ঠাকুরগাঁওয়ে রংপুর বিভাগীয় কমিশনার জাকির হোসেনের সাথে মতবিনিময় সভা প্রতারণার নতুন কৌশল ঠাকুরগাওয়ে মসজিদ, মাদ্রাসা সহ পাকাবসতবাড়ী নির্মাণের নামে কোটি কোটি টাকার প্রতারণা আটপাড়ায় খুদে শিক্ষার্থীদের ক্লাস নিলেন ইউএনও এম. সাজ্জাদুল অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের পাশে জেলা পরিষদ চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক শ্যামল ঠাকুরগাঁওয়ে বক্ষব্যাধি ক্লিনিকের এক্সরে মেশিনটি প্রায় ১৫ বছর ধরে নষ্ট হয়ে পড়ে রয়েছে, আর অন্যদিকে চিকিৎসক সংকট ফরিদপুরে গরমে বেড়েছে তাল শাঁসের বিক্রি
স্মায়ুঘটিত টিউমার

স্মায়ুঘটিত টিউমার

স্মায়ুঘটিত টিউমার
আরোগ্য হোমিও হল এ আপনাকে স্বাগতম, এখানে আজ নিউরোফাইব্রোমেটোসিস বা স্মায়ুঘটিত টিউমার নিয়ে আলোচনা কররো। চলেন কথা না বাড়িয়ে মুল আলোচনায় যায়।

মানব শরীরে শত শত টিউমার, গুনা গেলে হাজারের উপরে হতে পারে। দেখতে অনেকটা বড় বড় আঁচিলের মতো মনে হয় । এটা কি রোগ?

উত্তর : এলোপ্যাথিক এই রোগের নাম দেওয়া আছে নিউরোফাইব্রোমেটোসিস বা স্মায়ুঘটিত টিউমার (neurofibromatosis) । এসব টিউমারকে বলা হয় নিরীহ (benign) অর্থাৎ এই টিউমার কখনও রোগীর ক্ষতি করে না, ক্যান্সারে ঝুকি নেই। তবে রোগীর বয়স বাড়ার সাথে সাথে এদের আকার বৃদ্ধি পেয়ে থাকে । যদিও এলোপ্যাথিতে ইহার কোন চিকিৎসা নাই অর্থাৎ অপারেশান ছাড়া।

কিন্তু হোমিওপ্যাথিতে সঠিক চিকিৎসা রয়েয়ে। যদি সঠিক ঔষধ নির্বাচন করা হলে এটি নিরাময় করা সম্ভব । যদিও পুরোপুরি নিরাময় করা সম্ভব না হলেও ইহাদের আকৃতি ছোট করে রাখা যায় খুব সহজেই । রোগীর শারীরিক লক্ষণ, মানসিক লক্ষণ এবং মায়াজমের উপর ভিত্তি করিয়া সুনির্বাচিত ঔষধ প্রয়োগে এই রোগ নিরাময় করা সম্ভব।

হোমিওপ্যথিক ঔষধ – আর্টিকা ইউরেন্স, আয়োডিয়াম, ক্যানাডেনসিস, ক্যালকেরিয়া ফ্লোরিকাম, ফাইটোল্যাক্কা, স্যাংগুইনেরিয়া, সাইলিশিয়া ইত্যাদি ঔষধগুলি সেবন করলে নিরাময় করা সম্ভব অথবা নিয়ন্ত্রণে রাখা যায়।

আজকের আলোচনা এখানেই শেষ করলাম। আশা করি আপনারা বুঝতে পেরেছেন। নতুন কোনো স্বাস্থ্য টিপস নিয়ে হাজির হবো অন্য দিন। সবাই সুস্থ্য, সুন্দর ও ভালো থাকুন। নিজের প্রতি যতœবান হউন এবং সাবধানে থাকুন। যদি এই পোস্টটি আপনার ভালো লাগে এবং প্রয়োজনীয় মনে হয় তবে অনুগ্রহ করে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না যেন।

আরোগ্য হোমিও হল এডমিন : : এই ওয়েবসাইটে প্রকাশিত তথ্যগুলো কেবল স্বাস্থ্য সেবা সম্বন্ধে জ্ঞান আহরণের জন্য। অনুগ্রহ করে রেজিষ্টার্ড হোমিওপ্যাথিক পরামর্শ নিয়ে ওষুধ সেবন করুন। চিকিৎসকের পরামর্শ ছাড়া ওষুধ সেবনে আপনার শারীরিক বা মানসিক ক্ষতি হতে পারে। প্রয়োজনে, আমাদের সহযোগিতা নিন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। এই ওয়েব সাইটটি কে কোন জেলা বা দেশ থেকে দেখছেন “লাইক – কমেন্ট” করে জানিয়ে দিন। যদি ভালো লাগে তবে “শেয়ার” করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com