শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা গোপালগঞ্জে নানান আয়োজনের মধ্য পালিত হলো পহেলা বৈশাখ আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড নিহত-১, আহত-২
অজানা ভাইরাসে দুই মেয়ের মৃত্যু, আইইডিসিআর

অজানা ভাইরাসে দুই মেয়ের মৃত্যু, আইইডিসিআর

সামিউল ইসলাম,রাজশাহী প্রতিনিধি: রাজশাহীতে বরই খেয়ে অসুস্থ হয়ে দুই দিনের ব্যবধানে দুই শিশুর মৃত্যু হয়েছে। প্রাথমিকভাবে নিপাহ ভাইরাসে মৃত্যুর ধারণা করা হলেও অজানা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন মুনতাহা মারিশা ও মুফতাউল মাশিয়া।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) চিকিৎসক শংকর কে বিশ্বাস এ তথ্য নিশ্চিত করে বলেন, নিপা ভাইরাস নয় অজানা ভাইরাসের কারনে দুই শিশুর মৃত্যু হয়েছে। নমুনাতে নিপা ভাইরাসের কোন অস্তিত্ব পাওয়া যায়নি। তবে কোন ভাইরাসে মারা গেছে তা আরো পরীক্ষা-নিরীক্ষা করবে আইইডিসিআর। ভাইরাসের ধরন অনুযায়ী পরীক্ষা করতে ৭ থেকে ১৫ দিন সময় লাগতে পারে। এরপর নিশ্চিত করে বলা যাবে ঠিক কোন কারনে মারা গেছে।

দুই বোনের মৃত্যুর কারণ জানতে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হলে রোববার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) থেকে পাঠানো এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।।

মুনতাহা মারিশা (২) ও মুফতাউল মাশিয়া (৫) নামের ওই দুই শিশু রাজশাহীর দুর্গাপুর উপজেলার চুনিয়াপাড়া গ্রামের মনজুর রহমানের মেয়ে। মনজুর রাজশাহী ক্যাডেট কলেজের গণিত বিভাগের প্রভাষক। তার স্ত্রীর নাম পলি খাতুন। পরিবারের সবাই রাজশাহীর চারঘাটের সারদায় ক্যাডেট কলেজের কোয়ার্টারে বসবাস করতেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com