রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
ভোলাহাটে বিনা মূল্যে ৫শ কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

ভোলাহাটে বিনা মূল্যে ৫শ কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

গোলাম কবির, ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ ) প্রতিনিধি:

ভোলাহাটে চলতি মৌসুমে কৃষি প্রানোদণার আওতায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন করা হয়েছে। ৪ জুলাই সোমবার সাড়ে ১০ টার দিকে কৃষি অধিদপ্তরের আয়োজনে কৃষি অধিদপ্তর চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রাব্বুল হোসেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুমের সভাপতিত্বে ৪’শ কৃষককে আমন ধানের বীজ ও সার । ১’শ কৃষককে পেঁয়াজের বীজসহ রাসায়নিক সার দেওয়া হয়।

এসময় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ সুলতান আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ গরিবুল্লা দবির। কৃষি অফিস সূত্রে জানা গেছে, চলতি মৌসুমে আমন ধান ও গ্রীষ্মকালীন পেঁয়াজের চাষ আবাদ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এ প্রণোদনা সহায়তা দেওয়া হয়। এর মধ্যে আমন চাষের জন্য একজন কৃষককে দেয়া হয় ৫ কেজি ধানের বীজ ও ১০ কেজি করে ডিএপি ও এমওপি সার। অন্যদিকে পেঁয়াজ চাষের জন্য একজন কৃষক দেয়া হয় ১ কেজি বীজ এবং ২০ কেজি করে ডিএপি ও এমওপি সার।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com