বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
পশ্চিমা দেশগুলোর কড়া সমালোচনা করছে পুতিনের

পশ্চিমা দেশগুলোর কড়া সমালোচনা করছে পুতিনের

নিউজ ডেস্ক :
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন পশ্চিমা দেশগুলোর (ইউরোপ ও যুক্তরাষ্ট্রের) কড়া সমালোচনা করেছেন। তিনি বলেছেন, পশ্চিমারা বিশ্বব্যাপী প্রভাব বিস্তার করতে চায়। তাদের প্রভাব বিস্তারের এমন আকাঙ্খা বৈশ্বিক দ্বন্দ্ব সৃষ্টির ঝুঁকি বাড়িয়ে দিচ্ছে। খবর রয়টার্সের।

শুক্রবার (৯ ডিসেম্বর) সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশন এবং সাবেক সোভিয়েত ইউনিয়নভুক্ত দেশগুলোর একটি সম্মেলনে ভার্চ্যুয়ালি যোগ দেন রুশ প্রেসিডেন্ট। এই সম্মেলনে বক্তব্য রাখার সময় পশ্চিমাদের সমালোচনায় মুখর হন তিনি।

পুতিন বলেন, ‘বিশ্বে দ্বন্দ্বের ঝুঁকি বাড়ছে। এটি পশ্চিমাদের রাজনৈতিক, অর্থনৈতিক, সামরিকক্ষেত্রে যে কোনোভাবে প্রভাব বিস্তার করার মন-মানসিকতার ফলাফল।’ তিনি আরও বলেছেন, ‘তারা ইচ্ছাকৃতভাবে একাধিকবার বিশৃঙ্খলা সৃষ্টি করেছে এবং বৈশ্বিক উত্তেজনাকর পরিস্থিতি বৃদ্ধি করেছে।’ এছাড়া ইউক্রেন যুদ্ধ নিয়ে কথা বলেছেন পুতিন। তিনি দাবি করেছেন, ইউক্রেনকে ‘শোষণ’ করছে পশ্চিমারা। তিনি আরও দাবি করেছেন, রাশিয়ার বিরুদ্ধে সাধারণ ইউক্রেনীয়দের ক্যানন ফোডার হিসেবে ব্যবহার করছে তারা।

এদিকে নিরাপত্তার অজুহাতে গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা করে রাশিয়া। এর কয়েকদিন পর থেকেই দেশটিতে সামরিক সহায়তা পাঠানো শুরু করে যুক্তরাষ্ট্র ও পশ্চিমা দেশগুলো। একাধিকবার এসব সহায়তার সমালোচনা করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রাশিয়া নিরাপত্তার কথা বলে ইউক্রেনে হামলা করলেও পশ্চিমা দেশগুলোর দাবি, প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে ক্ষমতাচ্যুত এবং ইউক্রেনের বড় একটি অংশ দখল করার পরিকল্পনা ছিল রাশিয়ার। জেলেনস্কিকে ক্ষমতাচ্যুত করতে না পারলেও, দেশটির বড় একটি অংশ দখল করেছে রাশিয়া।

সূত্র: রয়টার্স

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com