রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কয়রায় পথচারি ও ভ্যান চালকদের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরন চরফ্যাশনে মেঘনা নদীর তীরে মাটি কাটায় অর্থদণ্ড সোনাগাজীতে সিএনজি অটোরিকশা উল্টে চালক নিহত বাগআঁচড়া নাভারণ ও বেনাপোল সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নে মহান মে দিবস পালিত নজরুল বিশ্ববিদ্যালয়ে অভিযোগ প্রতিকার ও নিষ্পত্তি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন শ্রীমঙ্গলে এক কিশোরকে কুপিয়ে জখম শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন
আন্তর্জাতিক অভিবাসন দিবস পালিত

আন্তর্জাতিক অভিবাসন দিবস পালিত

‘থাকবো ভালো, রাখবো ভালো দেশ, বৈধপথে প্রবাসী আয়-গড়ব বাংলাদেশ’- এই প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক অভিবাসন দিবস পালিত হয়েছে। রবিবার বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে বিদেশ গমনে সচেতনতামূলক র‌্যালি বের করা হয়।
র‌্যালিতে জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো. মঈন উদ্দিন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক কার্ত্তিক চন্দ্র দেবনাথ, প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির কর্মকর্তা দুরুল হোদাসহ অন্যরা উপস্থিত ছিলেন।
পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা বলেন- বৈধপথে বিদেশ যাবেন এবং কষ্টার্জিত টাকা বৈধপথেই পাঠাবেন। কোনোভাবেই দালালের খপ্পরে পড়বেন না। দক্ষ হয়ে বিদেশ যাবেন, তাহলে মর্যাদার পাশাপাশি বেতনও বেশি পাবেন।
জেলা প্রশাসক বলেন- প্রবাসী কর্মীদের অভিবাসন নিশ্চিত এবং তাদের শ্রম কাজে লাগিয়ে এদেশের অর্থনীতিকে গতিশীল করতে হবে।
এবছর সর্বোচ্চ রেমিটেন্সদাতা একজন পুরুষ এবং একজন নারী কর্মীকে সম্মাননা ও পুরস্কার প্রদান করা হয় এবং বিদেশে অবস্থানরত বাংলাদেশী কর্মীর ৫ জন মেধাবী সন্তানের মধ্যে ৩ জনকে ১৪ হাজার ও ২ জনকে ৩৪ হাজার টাকা করে শিক্ষাবৃত্তির চেক প্রদান করা হয়। এছাড়া বিদেশে অবস্থানরত বাংলাদেশী কর্মীর ৫ জন প্রতিবন্ধী সন্তানকে ১২ হাজার করে প্রতিবন্ধী ভাতার চেক প্রদান করা হয়। এছাড়াও জেলায় অভিবাসন এবং উন্নয়ন বিষয়ে অগ্রণী ভূমিকা পালনের জন্য জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক এবং পুলিশ সুপারকে সম্মাননা প্রদান করা হয়।
জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এবং কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান অফিস এই কর্মসূচির আয়োজন করে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com