বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা গোপালগঞ্জে নানান আয়োজনের মধ্য পালিত হলো পহেলা বৈশাখ
নির্মাণ কাজ প্রায় শেষ হওয়ার আগেই দেবে গেল নওগাঁর আঞ্চলিক মহাসড়ক

নির্মাণ কাজ প্রায় শেষ হওয়ার আগেই দেবে গেল নওগাঁর আঞ্চলিক মহাসড়ক

নওগাঁ প্রতিনিধি:
নওগাঁ-রাণীনগর-আত্রাই-নাটোর আঞ্চলিক মহাসড়কের নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। কিন্তু উদ্বোধনের আগেই দেবে গেল সড়কটি।
শনিবার (২৫ জুন) বিকালে হঠাৎ করে দেবে যায় মহাসড়কটির আত্রাই উপজেলার শাহাগোলা রেল স্টেশনের উত্তর দিকের প্রায় ১৫০-২০০ ফুট এলাকা।
সড়কটির বেশিরভাগ অংশ দেবে যাওয়ায় যান চলাচল ব্যাহত হচ্ছে। স্থানীয়দের দাবি, মানসম্মত কাজ না করার কারণে এমন অবস্থার সৃষ্টি হয়েছে।
এই আঞ্চলিক মহাসড়কটি দিয়ে উত্তরবঙ্গের দিনাজপুর, পঞ্চগড়, ঠাকুরগাঁও, জয়পুরহাট ও নওগাঁসহ বিভিন্ন জেলার যানবাহন নাটোর হয়ে খুব সহজেই ঢাকায় যেতে পারবে। এতে করে ওই অঞ্চলের মানুষের ঢাকা যেতে প্রায় ১ ঘণ্টা সময় কম লাগবে-এমন আশায় ছিল সবাই। কিন্তু আনুষ্ঠানিক উদ্বোধনের আগেই মহাসড়কটি হঠাৎ দেবে যাওয়ায় সবার মনে আশঙ্কা দেখা দিয়েছে।
যাত্রীরা বলছেন, সড়কটি গভীর খালের পাশ দিয়ে মাটি ভরাট করে অপরিকল্পিকভাবে তৈরি করা হয়েছে। ফলে সড়কের নিচে মাটি ধরে রাখার মতো কোনো ব্যবস্থা নেই। ধীরে ধীরে মাটি সরে গেলে পুরো সড়কটিই ভেঙে খালের মধ্যে চলে যাবে।
সওজ সূত্রে জানা গেছে, ২০০১ সালে জোট সরকার ক্ষমতায় আসার পর এই সড়কটি নির্মাণ কাজের জন্য তৎকালীন চারদলীয় জোট সরকারের নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ এবং গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী আলমগীর কবির। তিনি নওগাঁর ঢাকা রোড নামক স্থানে নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। সেই মোতাবেক কিছু কাজ শুরু হলেও রাজনৈতিক নানা জটিলতায় তা ফাইলবন্দি হয়ে পড়ে থাকে।
সওজ আরও জানায়, এরপর ঢাকা রোড থেকে রাণীনগর রেলওয়ে স্টেশন পর্যন্ত ৮কিলোমিটার সড়কের কাজ অনেক আগেই পাকা করা হয়। পরে অনেক জটিলতা কাটিয়ে নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের প্রয়াত সাংসদ ইসরাফিল আলম ২০১৮ সালে পুনরায় রাণীনগর রেলওয়ে স্টেশন থেকে আত্রাই হয়ে নাটোর জেলার সীমানা পর্যন্ত আঞ্চলিক সড়কের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এরপর থেকে এই সড়কের নির্মাণ কাজ এলাকাবাসীর কাছে অনেকটাই দৃশ্যমান হয়।
পুরো সড়কে ৫টি সেতু ও ১০টি কালভার্ট নির্মাণ কাজ ইতোমধ্যেই শেষ হয়েছে। বর্তমান সড়কের উপরিভাগের কাজও শেষের দিকে। কিছু কিছু জায়গায় শুধু কার্পেটিং কাজ বাকি আছে। নির্মাণ কাজে ব্যয় ধরা হয়েছে ১২৯ কোটি টাকা। পুরো প্রকল্পটিকে ৪টি ফেজে ভাগ করে ৪টি ঠিকাদার প্রতিষ্ঠান কাজ করছে। নওগাঁ- নাটোর অঞ্চলিক সড়কটির নির্মাণ কাজের দেখভাল করছেন নওগাঁ সড়ক ও জনপথ বিভাগ।
নওগাঁ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সাজেদুর রহমান সাজিদ বলেন, ‘সড়ক দেবে যাওয়ার খবর পেয়ে আমি ও আমার উর্ধ্বতন ব্যক্তিরা শনিবার (২৫ জুন) বিকালে ওই সড়কটি পরিদর্শন করেছি। তবে বুঝতে পারছি না কী কারণে সড়কের ওই অংশটুকু এমনভাবে দেবে গেল। ইতোমধ্যে দেবে যাওয়া সড়কের ওই অংশটুকু পুননির্মাণের কাজ শুরু করেছি। আশা করছি দ্রুতই সড়কটি চলাচলের জন্য স্বাভাবিক হবে।’

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com