শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৬:১৩ অপরাহ্ন

রাজশাহীর ফ্লাইওভারের রাস্তায় দৃষ্টিনন্দন সড়কবাতির উদ্বোধন

রাজশাহীর ফ্লাইওভারের রাস্তায় দৃষ্টিনন্দন সড়কবাতির উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি, রাজশাহী :
দৃষ্টিনন্দন সড়কবাতির আলোতে আলোকিত হয়েছে রাজশাহী মহানগরীর বুধপাড়া এলাকায় নির্মিত প্রথম ফ্লাইওভার। রোববার রাত ৯টায় সুইচ চেপে আলোকায়নের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

ফ্লাইওভারের উত্তর থেকে দক্ষিণ পর্যন্ত ৩৭টি দৃষ্টিনন্দন পোলে ৩৭টি অত্যাধুনিক সড়কবাতি লাগানো হয়েছে। যার আলোয় আলোকিত হয়েছে পুরো ফ্লাইওভার। উদ্বোধনকালে রাজশাহী সিটি কর্পোরেশনের ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু সহ অন্যান্য উপস্থিত ছিলেন।

রাজশাহী মহানগরীর রাজশাহী-নওগাঁ প্রধান সড়ক হতে মোহনপুর-রাজশাহী-নাটোর সড়ক পর্যন্ত পূর্ব-পশ্চিম সংযোগ সড়ক নির্মাণ প্রক ১৮৯ কোটি ৩৪ লাখ ৫৯ হাজার টাকা ব্যয় সাপেক্ষে প্রকল্পটির আওতায় রাজশাহী-নওগাঁ মহাসড়কের আলিফ লাম মীম ভাটার মোড় হতে ছোট বনগ্রাম, মেহেরচন্ডী, বুধপাড়া, মোহনপুর হয়ে চৌদ্দপায়া রাজশাহী-নাটোর সড়ক পর্যন্ত পূর্ব-পশ্চিমমুখি ৬.৭৯৩ কিলোমিটার ৪ লেন সংযোগ সড়ক নির্মাণ করা হয়েছে।

প্রকল্পের আওতায় রেলওয়ে ক্রসিং এর উপর র‌্যামসহ ফ্লাইওভার নির্মাণ করা হয়েছে। ২০২ দশমিক ৫০ মিটারের ফ্লাইওভার এবং ১২০ মিটার দৈর্ঘ্য এর র‌্যাম নির্মাণে ব্যয় হয়েছে ২৯ কোটি ২৮ লাখ ৭৭ হাজার ৫৩২ টাকা। এছাড়াও সড়কের দুই পাশে ফুটপাথ, ১টি ব্রীজ, ৮টি কালভার্ট, মিডিয়ান ও ট্রাফিক কাঠামো ইত্যাদি কাজ সম্পন্ন হয়েছে।

আলিফ লাম মিম ভাটার মোড় হতে বিহাস পর্যন্ত ৬ দশমিক ৭৯৩ কিলোমিটার ৪ লেন সংযোগ সড়কটিও দৃষ্টিনন্দন সড়কবাতিতে আলোকিত করা হয়েছে। সড়কটিতে ২৮৫টি ডেকোরেটিভ পোলে বসানো হয়েছে ৫৩০টি অত্যাধুনিক এলইডি বাল্ব।

এতে ব্যয় হয়েছে ৭ কোটি ৭২ লাখ টাকা। অত্যাধুনিক বিদ্যুৎ সাশ্রয়ী বাতিগুলো অটোলজিক কন্ট্রোলারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে জ্বলে ও নিভে। এর ফলে মহানগরীর ক্রমবর্ধমান যানজট পরিস্থিতির উল্লেখযোগ্য উন্নতি সাধিত হয়েছে। একই সাথে প্রকল্প এলাকায় আবাসনসহ আর্থ-সামাজিক ও পর্যটন এলাকা হিসেবে পরিচিতি লাভ করেছে।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com