শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
২০ বছর পর কারামুক্ত প্রেমিকা হত্যায় অভিযুক্ত আদনান

২০ বছর পর কারামুক্ত প্রেমিকা হত্যায় অভিযুক্ত আদনান

নিউজ ডেস্ক :
আমেরিকায় বহুল আলোচিত হত্যা মামলার আসামী আদনান সৈয়দকে কারাগার থেকে মুক্তি দিয়েছে আদালত। নিজেকে নির্দোষ দাবি করে আসা আদনান ২০ বছর কারাভোগ করার পর এমন সুখবর পেলেন। খবর কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আলজাজিরা’র।

১৯৯৯ সালে মেরিল্যান্ডের বাল্টিমোরের একটি উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছিলেন আদনান। সে সময় তার সাবেক প্রেমিকা হে মিন লিকে শ্বাসরোধ করে হত্যা করার জন্য তিনি দোষী সাব্যস্ত হন। সে সময় ঘটনাটি আমেরিকায়বেশ আলোচনার জন্ম দিয়েছিল।

গত সোমবার মেরিল্যান্ডের এক বিচারক আদনানের দোষী সাব্যস্ততা বাতিল করেন এবং নতুন করে বিচারের জন্য সময়সীমা নির্ধারণ করেন। প্রসিকিউটররা জানান, ওই হত্যাকাণ্ডে সম্ভাব্য আরও দুইজন সন্দেহভাজন ছিলেন। তারা কেউ আদালতে জবানবন্দি দেননি।
আদনানের বয়স এখন ৪২ বছর। তিনি এ মামলার শুরু থেকেই বলে আসছিলেন, তিনি নির্দোষ। তিনি প্রেমিকা হে মিন লিকে হত্যা করেননি। বাল্টিমোরের সার্কিট কোর্টের বিচারক মেলিসা ফিন আদনানকে কারাগার থেকে মুক্তি দেন এবং নিজ বাড়িতে বন্দি থাকার নির্দেশ দেন। এসময় তিনি প্রসিকিউটরদের নতুন বিচার বা মামলা খারিজের জন্য ৩০ দিন সময় বেঁধে দেন। প্রসিকিউটররা বলেছেন, আদনানকে কারাগার থেকে মুক্তি দেয়া উচিত। কারণ, তিনি দুই দশক জেলে কাটিয়েছেন। এ ঘটনায় হে মিন লি’র পরিবার হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন। মিন লি’র ভাই ইয়াং লি বলেন, এত বছর ধরে দোষী আদনানের পক্ষে অবস্থান নিয়েছেন প্রসিকিউটররা।

আদনান সৈয়দ একজন মুসলিম-আমেরিকান। তার জন্ম ২১ মে, ১৯৮০ সালে, বাল্টিমোর, মেরিল্যান্ডের একটি রক্ষণশীল মুসলিম পরিবারে। আদনান ১৯৯৯ সালে তার প্রাক্তন প্রেমিকা হে মিন লিকে হত্যার অভিযোগে দোষী সাব্যস্ত হন। খুনের সময়, আদনান এবং কোরিয়ান-আমেরিকান হে, দুইজনই বাল্টিমোরের উডলন হাই স্কুলের সিনিয়র ছিলেন।

১৯৯৯ সালের ১৩ জানুয়ারি নিখোঁজ হন হে এবং তার মাসখানেক বাদে নিকটস্থ একটি সিটি পার্কে তার মৃতদেহ পাওয়া যায়। তার মৃত্যুর কারণ হিসেবে চিহ্নিত হয় শ্বাসরোধ করে হত্যা। প্রাথমিক সন্দেহভাজন হিসেবে আদনানকে গ্রেফয়তা করে পুলিশ এবং ২০০০ সালের ফেব্রুয়ারিতে আদালত তাকে দোষী সাব্যস্ত করে অতিরিক্ত ৩০ বছরসহ যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com