রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৫০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জে সাংবাদিক রকি আর নেই মণিরামপুর ভুমি অফিসে সেবার গতি বেড়েছে শ্যামনগরে এইচ পি এল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে ট্রফি ফাইটার্সে জয় বান্ধ্যাত্ব করণ, লক্ষণ ও চিকিৎসা ভারতের প্রমোদতরী ‘গঙ্গা বিলাস’ সুন্দরবনে পদ্মায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ট্রাক্টর মালিকের জেল শিবগঞ্জে শীতার্ত ৭ হাজার পরিবার পেল কম্বল শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকায় অসহায়-দুঃস্থ শীতার্ত পরিবারের মাঝে ৭ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। শুক্রবার দুপুরে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামের ব্যক্তিগত উদ্যোগে উপজেলা স্টেডিয়ামে এসব কম্বল বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেনÑ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান, ছত্রাজিতপুর ইউপি চেয়ারম্যান গোলাম রাব্বানী ছবি, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুল আওয়াল গণি জোহা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তোসিকুল ইসলাম টিসু, সমাজসেবক আল-মামুনসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা। এর আগে উপজেলাজুড়ে কয়েক ধাপে ২৫ হাজার কম্বল বিতরণ করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বলেন, শুধু এবারই নয় বরং দীর্ঘদিন থেকেই আমি শিবগঞ্জের অসহায় মানুষের জন্য কাজ করছি। এমনকি করোনার ভয়াবহ সময়গুলোতে উপজেলাজুড়ে প্রায় ২০ হাজার পরিবারকে খাদ্য ও অর্থ সহায়তা দিয়েছি শিবগঞ্জে বীরমুক্তিযোদ্ধা খাইরুল ইসলাম আর নেই শিবগঞ্জে আদালতের নির্দেশ উপেক্ষা করে বাড়ি নির্মাণের অভিযোগ শিবগঞ্জের শাহাবাজপুরে উন্মুক্ত প্রতিবন্ধী ভাতা যাচাই বাছাই অনুষ্ঠিত
দুর্গাপুরের ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

দুর্গাপুরের ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী জেলার দুর্গাপুর উপজেলার ৪ নম্বর দেলুয়াবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান রিয়াজুল ইসলামের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্নসাতের অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বেলা ১১ টার দিকে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ তুলেন ইউনিয়ন পরিষদের ৮ জন সদস্য।

এসময় লিখিত বক্তব্যে ইউপি সদস্য আবুল বাশার বলেন, বর্তমান চেয়ারম্যান রিয়াজুল ইসলাম জি.আর.এর চাল আড়াই মেট্রিক টন চাল যার বাজার মূল্য ৬৮ হাজার টাকা আত্মসাত করে। তাছাড়া তিনি অবৈধ পুকুর খনন, পুকুরের ডিড জালিয়াতিসহ মাদক মামলার আসামী একজন মেম্বারকে জামিনে মুক্তির জন্য জীবিত মায়ের মৃত্যু সনদ দেন।

তিনি আরো বলেন, চেয়ারম্যান রিয়াজুল ইসলাম ২০১৬ থেকে ২০২১ সাল পর্যন্ত বিগত সময়ে ১২ জন ইউপি সদস্যদের ৩৫ মাসের মাসিক ভাতা ১৮ লক্ষ ৪৮ হাজার টাকা আত্মসাত করে। যার অভিযোগ জেলা প্রশাসক দপ্তরে আজও বিদ্যমান।

তিনি অভিযোগ করেন, ২০১৯ সালে ১৯ জানুয়ারী অবৈধভাবে জোর পূর্বক পুকুর খননের জন্য চেয়ারম্যান রিয়াজুল ইসলামকে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে ৭ দিনের কারাদন্ড প্রদান করেন। এছাড়াও ইউনিয়ন পরিষদে সরকারি টাকা তার নিজ পুকুরে যাওয়ার জন্য পাকা রাস্তা তৈরী করে।

এসবের অভিযোগ ইউনিয়ন পরিষদের সদস্যরা জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন। এর আগেও একাধিকবার অভিযোগ করেও কোন শাস্তি হয়নি বলে তারা দাবি করেন।

চেয়ারম্যানের এমন সীমাহীন অনিয়ম, দুর্নীতির সঠিক তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আহŸান জানান ইউনিয়ন পরিষদের সদস্যরা।

এ সময় সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দেলুয়াবাড়ী ইউনিয়ন পরিষদের সদস্য তাজুল ইসলাম, খলিলুর রহমান, আবুল খায়ের, আফসার আলী, রহিদুল ইসলাম, লাবনী খাতুন, স্বুদো খাতুন।

এসব অভিযোগের বিষয়ে দেলুয়াবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান রিয়াজুল ইসলামের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে ফোন রিসিভ না করায় কোন বক্তব্য পাওয়া যায়নি।

শেয়ার করুন .....


শিবগঞ্জে শীতার্ত ৭ হাজার পরিবার পেল কম্বল শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকায় অসহায়-দুঃস্থ শীতার্ত পরিবারের মাঝে ৭ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। শুক্রবার দুপুরে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামের ব্যক্তিগত উদ্যোগে উপজেলা স্টেডিয়ামে এসব কম্বল বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেনÑ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান, ছত্রাজিতপুর ইউপি চেয়ারম্যান গোলাম রাব্বানী ছবি, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুল আওয়াল গণি জোহা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তোসিকুল ইসলাম টিসু, সমাজসেবক আল-মামুনসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা। এর আগে উপজেলাজুড়ে কয়েক ধাপে ২৫ হাজার কম্বল বিতরণ করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বলেন, শুধু এবারই নয় বরং দীর্ঘদিন থেকেই আমি শিবগঞ্জের অসহায় মানুষের জন্য কাজ করছি। এমনকি করোনার ভয়াবহ সময়গুলোতে উপজেলাজুড়ে প্রায় ২০ হাজার পরিবারকে খাদ্য ও অর্থ সহায়তা দিয়েছি



© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com