শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৬:০০ পূর্বাহ্ন

শিবগঞ্জ পৌর বিএনপির ২৪ নেতাকর্মীর পদত্যাগ

শিবগঞ্জ পৌর বিএনপির ২৪ নেতাকর্মীর পদত্যাগ

মো. আতিক ইসলাম, শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:
শিবগঞ্জে পৌর বিএনপির যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম শারেফ, রফিকুল ইসলাম ও সদস্য ইয়াসিন আলীসহ ২৪ নেতাকর্মী পদত্যাগ করেছেন। বুধবার সন্ধ্যায় জেলা বিএনপির আহবায়ক গোলাম জাকারিয়া স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, গত ২৬ আগস্ট সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন স্থানীয় অনলাইন নিউজ পোর্টালে শিবগঞ্জ পৌর বিএনপির ৪১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষিত হয়েছে বলে জানতে পারেন ওই আহবায়ক কমিটির ২৪ নেতাকর্মী।

তাদের অভিযোগ- পূর্বে কোন ধরণের আলোচনা ছাড়াই আহবায়ক কমিটিতে তাদের নাম অর্ন্তভুক্তি করা হয়েছে। জনবিচ্ছিন্ন লোকদের দিয়ে এ আহবায়ক কমিটি গঠিত হয়। কিন্তু তাদের মাধ্যমে দেশের গণতন্ত্র পুনরুদ্ধার, আন্দোলন-সংগ্রাম বেগবান করা সম্ভব নয়। ফলে জেলা বিএনপির আহবায়কের নিকট ২৪ নেতাকর্মী পদত্যাগপত্র জমা দিয়েছেন। এর মধ্যে রয়েছেন দুজন আহবায়ক ও ২২ জন সদস্য। একই সঙ্গে শিবগঞ্জ পৌরসভায় আগামী দিনে আন্দোলন সংগ্রামের জন্য ত্যাগী ও যোগ্য ব্যক্তিদের নিয়ে একটি শক্তিশালী আহবায়ক কমিটি গঠনের অনুরোধ জানিয়েছেন পদত্যাগকারীরা।

এছাড়া বিএনপির মহাসচিব, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদকের নিকট পদত্যাগপত্রের অনুলিপি দিয়েছেন। তবে আহবায়ক কমিটি গঠনের ২৭ দিনের মাথায় নেতাকর্মীদের পদত্যাগের কারণ জানতে জেলা বিএনপির আহবায়ক গোলাম জাকারিয়া বলেন, দূর্বল নেতৃত্ব দিয়ে পৌর বিএনপির কমিটি গঠন করা হয়েছে। বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকতের মদদে গঠিত আহবায়ক কমিটিকে নাকজ করেছেন তারা (পদত্যাগকারীরা)। বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকতের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ না করায় তাঁর মন্তব্য মেলেনি।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com