শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৮:০৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হযরত আল্লামা মুফতি মুজাহিদ উদ্দীন চৌধুরী দুবাগী  (রহ.) হুজুরের অবদান কখনো ভুলার নয়। ভোলাহাটে ইউনিয়ন পর্যায়ে এ্যাথলেটিকস প্রতিযোগিতা। ভোলাহাটে গ্রামবাসির হাতে ভূয়া র‌্যাব, পুলিশে সোর্পদ। প্রত্যন্ত গ্রামাঞ্চলেও চমকপ্রদ পদ্ধতিতে ইভিএম এর প্রচারণায় মাঠে নেমেছেন রিটার্নিং কর্মকর্তা মো:দেলোয়ার হোসেন গোবিন্দগঞ্জে আওয়ামীলীগ সাধারন সম্পাদক মোকাদ্দেস আলী বাদু এর শীতার্তদের মাঝে উষ্ণ উপহার রাজশাহীতে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে তাঁতী লীগের প্রচার মিছিল শিবগঞ্জে নার্স লাঞ্ছনার ঘটনায় সাবেক যুবলীগ কর্মীর বিরুদ্ধে থানায় অভিযোগ শিবগঞ্জে তথ্য আপার উদ্যোগে উঠান বৈঠক অনুষ্ঠিত দানবীর আলহাজ্ব বশির আহমদের পিতার মৃত্যু বার্ষিকীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত। আগুন সন্ত্রাসকে পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী
শিবগঞ্জে শিশুবিবাহ প্রতিরোধে সচেতনতামূলক সমাবেশ অনুষ্ঠিত।

শিবগঞ্জে শিশুবিবাহ প্রতিরোধে সচেতনতামূলক সমাবেশ অনুষ্ঠিত।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়ন পরিষদে শিশু বিবাহ প্রতিরোধে
 সচেতনতামূলক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার শিবগঞ্জ উপজেলা বাল্যবিবাহ প্রতিরোধ কমিটির আয়োজিত এবং ইউনিসেফ ও এসিডি’র সহযোগিতায় ইউপি হলরুমে অনুষ্ঠিত হয় এই সমাবেশে।
এসিডির উপজেলা সমন্বয়কারী  হুমায়ুন কবির এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন মনাকষা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাজল আহাম্মেদ। আরো উপস্থিত ছিলেন মনাকষা ইউনিয়নের ইউনিয়ন বাল্যবিবাহ প্রতিরোধ কমিটির সদস্যগণ, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ, মিডিয়া প্রতিনিধি, গ্রাম পুলিশ, এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ, এসিডির কিশোর কিশোরী দলের সদস্যবৃন্দ ও স্থানীয় জনসাধারণ।
আশরাফুল বলেন বাল্যবিবাহ গ্রাম অঞ্চলে ব্যাপক হারে বেরে যাচ্ছে। আর তাই বাল্য বিবাহ প্রতিরোধে প্রয়োজন সব এলাকায় কাজ করা এবং অভিভাবকদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে হবে। আমরা সকলে যদি এক হয়ে বাল্য বিবাহ প্রতিরোধে কাজ করি, তাহলে বাল্য বিবাহ প্রতিরোধ করা অবশ্যই সম্ভব হবে।
সুশীল সমাজের প্রতিনিধিরা বলেন, গ্রাম পুলিশদের দায়িত্বশীল হতে হবে। বাল্যবিবাহ প্রতিরোধে হটলাইন নাম্বার ব্যবহারের সচেতনতা বৃদ্ধি করতে হবে। ছেলে মেয়েদের বাল্যবিবাহের কুফল সম্পর্কে সচেতন করতে হবে। বাল্যবিবাহের কুফল ও শাস্তি সম্পকে গ্রামে অভিভাবকদের নিয়ে আলোচনা সভা বৃদ্ধি করতে হবে। ঘটক ও কাজীদের আইনের আওতায় নিয়ে আসতে হবে।
সভাপতির বক্তব্যে বলেন, আমাদের ইউনিয়নে বাল্য বিবাহ প্রতিরোধে আমরা  কাজ করছি । আমরা যেখানেই বাল্য বিবাহের কোন খবর পাই,  দ্রুত সেখানে উপস্থিত হয়। সেই বিয়ে বন্ধ করার ব্যবস্থা গ্রহণ করি।আমাদের সকলের লক্ষ্য আমরা আমাদের ইউনিয়নকে একটি বাল্য বিবাহ মুক্ত ইউনিয়ন হিসেবে গড়ে তুলব। তবে এর জন্য ইউনিয়নের সর্বস্তরের মানুষের সহায়তা প্রয়োজন। প্রতিটি ওয়ার্ডে অভিভাবকদের নিয়ে শিশুবিবাহ প্রতিরোধে বিভিন্ন কার্যক্রম হাতে রয়েছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com