শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
শিবগঞ্জে শিশুবিবাহ প্রতিরোধে সচেতনতামূলক সমাবেশ অনুষ্ঠিত।

শিবগঞ্জে শিশুবিবাহ প্রতিরোধে সচেতনতামূলক সমাবেশ অনুষ্ঠিত।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়ন পরিষদে শিশু বিবাহ প্রতিরোধে
 সচেতনতামূলক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার শিবগঞ্জ উপজেলা বাল্যবিবাহ প্রতিরোধ কমিটির আয়োজিত এবং ইউনিসেফ ও এসিডি’র সহযোগিতায় ইউপি হলরুমে অনুষ্ঠিত হয় এই সমাবেশে।
এসিডির উপজেলা সমন্বয়কারী  হুমায়ুন কবির এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন মনাকষা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাজল আহাম্মেদ। আরো উপস্থিত ছিলেন মনাকষা ইউনিয়নের ইউনিয়ন বাল্যবিবাহ প্রতিরোধ কমিটির সদস্যগণ, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ, মিডিয়া প্রতিনিধি, গ্রাম পুলিশ, এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ, এসিডির কিশোর কিশোরী দলের সদস্যবৃন্দ ও স্থানীয় জনসাধারণ।
আশরাফুল বলেন বাল্যবিবাহ গ্রাম অঞ্চলে ব্যাপক হারে বেরে যাচ্ছে। আর তাই বাল্য বিবাহ প্রতিরোধে প্রয়োজন সব এলাকায় কাজ করা এবং অভিভাবকদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে হবে। আমরা সকলে যদি এক হয়ে বাল্য বিবাহ প্রতিরোধে কাজ করি, তাহলে বাল্য বিবাহ প্রতিরোধ করা অবশ্যই সম্ভব হবে।
সুশীল সমাজের প্রতিনিধিরা বলেন, গ্রাম পুলিশদের দায়িত্বশীল হতে হবে। বাল্যবিবাহ প্রতিরোধে হটলাইন নাম্বার ব্যবহারের সচেতনতা বৃদ্ধি করতে হবে। ছেলে মেয়েদের বাল্যবিবাহের কুফল সম্পর্কে সচেতন করতে হবে। বাল্যবিবাহের কুফল ও শাস্তি সম্পকে গ্রামে অভিভাবকদের নিয়ে আলোচনা সভা বৃদ্ধি করতে হবে। ঘটক ও কাজীদের আইনের আওতায় নিয়ে আসতে হবে।
সভাপতির বক্তব্যে বলেন, আমাদের ইউনিয়নে বাল্য বিবাহ প্রতিরোধে আমরা  কাজ করছি । আমরা যেখানেই বাল্য বিবাহের কোন খবর পাই,  দ্রুত সেখানে উপস্থিত হয়। সেই বিয়ে বন্ধ করার ব্যবস্থা গ্রহণ করি।আমাদের সকলের লক্ষ্য আমরা আমাদের ইউনিয়নকে একটি বাল্য বিবাহ মুক্ত ইউনিয়ন হিসেবে গড়ে তুলব। তবে এর জন্য ইউনিয়নের সর্বস্তরের মানুষের সহায়তা প্রয়োজন। প্রতিটি ওয়ার্ডে অভিভাবকদের নিয়ে শিশুবিবাহ প্রতিরোধে বিভিন্ন কার্যক্রম হাতে রয়েছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com