বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা
শিবগঞ্জের ধাইনগরে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা

শিবগঞ্জের ধাইনগরে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের নাক্কাটিতলা গ্রামে শুক্রবার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের স্মৃতিকে স্মরণীয় করে রাখতে গ্রাম-বাংলার ঐতিহ্য এই নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করে ধাইনগর ইউনিয়ন আওয়ামী লীগ।

প্রথমে ৮ জন মাঝির ৮টি দল বাইচে অংশগ্রহণ করে। তার মধ্যে ৩টি দল ফাইনালে ওঠে। এর মধ্যে প্রতিযোগিতায় রানীনগর গ্রামের সুজন মাঝি প্রথম, চাতরা গ্রামের সাইদ মাঝি দ্বিতীয় ও নয়াদিয়াড়ী গ্রামের সোহবুল মাঝির দল তৃতীয় হয়।
বিকেলে মহানন্দা নদীর দুই ধারে হাজার হাজার মানুষ নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করেন। বাইচ প্রতিযোগিতা কাছ থেকে দেখতে অতিথিদের জন্য নদীতেই বড় নৌকায় তৈরি করা হয় মঞ্চ।

এই মঞ্চে বসেই প্রধান অতিথি হিসেবে বাইচ প্রতিযোগিতা উপভোগ করেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। প্রতিযোগিতা শেষে ধাইনগর নাক্কাটিতলা ঘাটে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল কাদেরের সভাপতিত্বে পুরস্কার বিতরণ করেন ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জোবায়ের আহমেদ, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ চৌধুরী জোবায়ের আহাম্মদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম । অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ধাইনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফসহ অন্যরা।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com