মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৫:৩১ পূর্বাহ্ন

জঙ্গি ছিনতাই: ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন

জঙ্গি ছিনতাই: ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন

ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের মুখে স্প্রে করে ২ আসামি ছিনিয়ে নেয়ার ঘটনায় পুলিশ সদর দপ্তরের একজন ডিআইজিকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে।

কমিটির প্রধান পুলিশ সদর দপ্তরের ডিআইজি (অডিট) মো. আমিনুল ইসলাম ও সদস্য সচিব অতিরিক্ত ডিআইজি (ক্রাইম মেট্রো) মো. হাসানুজ্জামান। কমিটির অন্য সদস্যরা হলেন- সিটিটিসির ড. এ এইচ এম কামরুজ্জামান ও সিআইডির বিশেষ পুলিশ সুপার (মেট্রো সাউথ) মো. আনিচুর রহমান।

কমিটি গঠনের পর থেকেই মাঠে নেমে পড়েছেন তারা। এর অংশ হিসেবে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ সদর দপ্তরের তদন্ত কমিটি। দুপুর পৌনে ২টায় চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে যান কমিটির সদস্যরা।

এর আগে রোববার (২০ নভেম্বর) ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম আ্যন্ড অপস) একেএম হাফিজ আক্তারকে সভাপতি করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

তদন্ত কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ প্রতিবেদন জমা দিতে নির্দেশনা দেয়া হয়েছে।

এর আগে রোববার ঢাকার নিম্ন আদালত থেকে পুলিশের চোখে স্প্রে করে প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ আসামিকে ছিনিয়ে নিয়ে যান জঙ্গিরা। রোববার দুপুর ১২টার দিকে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।

পলাতক দুই আসামি হলেন- মইনুল হাসান শামীম ও আবু সিদ্দিক সোহেল। শামীমের বাড়ি সুনামগঞ্জের ছাতকের মাধবপুর গ্রামে। সোহেলের বাড়ি লালমনিরহাটের আদিতমারীর ভেটোশ্বর গ্রামে।

রোববার ঢাকার সন্ত্রাস দমন ট্রাইব্যুনালে মোহাম্মদপুর থানার একটি মামলায় তাদের হাজির করা হয়েছিল। হাজিরা শেষে হাজতখানায় নেয়ার পথে এ ঘটনা ঘটে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com