শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
বড়লেখায় ভোক্তার অভিযানে ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা

বড়লেখায় ভোক্তার অভিযানে ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা

 

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

আসন্ন ঈদকে সামনে রেখে দ্রব্য মূল্য ক্রয় ক্ষমতায় রাখতে মৌলভীবাজার জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কার্যালয়ের বাজার তদারকি ও মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

জেলার বড়লেখা উপজেলার রোববার (২৪ মার্চ) উত্তর চৌমুহনা, পৌর মার্কেট, দক্ষিণভাগ বাজারসহ বিভিন্ন এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালিত হয়। এ অভিযান পরিচালনা করেন জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শফিকুল রহমান অভিযানের সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের অপরাধে ৪ টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় ভোক্তা অধিকার আইন-২০০৯ এর বিভিন্ন ধারায় ১৭,০০০ টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়। অভিযান চলাকালে বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়। জনস্বার্থে ব্যবসায়ীদের দ্রব্যমূল্যের অযৌক্তিক বৃদ্ধি না করা, অতিরিক্ত মুনাফা থেকে বিরত থাকা ও খাদ্য পণ্যের সাথে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণ না করার জন্য অনুরোধ করা হয়। এছাড়াও দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন করা, ন্যায্য দামে খাদ্য পণ্য বিক্রয় করা, পাকা ক্রয় ও বিক্রয় ভাউচার সংরক্ষণ করার জন্য ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয়। অভিযান পরিচালনায় সহায়তা করেন বড়লেখা থানা পুলিশের একটি দল।

সহকারী পরিচালক মোঃ শফিকুল রহমান জানান জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com