বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
ইরানি ড্রোন কেনায় রাশিয়ার ওপর মার্কিন নিষেধাজ্ঞা

ইরানি ড্রোন কেনায় রাশিয়ার ওপর মার্কিন নিষেধাজ্ঞা

নিউজ ডেস্ক :
ইরান থেকে ড্রোন কেনার দায়ে রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে মার্কিন প্রতিরক্ষা সদর দপ্তর পেন্টাগন। ইরানের কাছ থেকে ড্রোন কিনে সেগুলো ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়া ব্যবহার করেছে বলে অভিযোগ আমেরিকার।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসন রাশিয়ার অ্যারোস্পেস ফোর্স এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়কে তেহরানের কাছ থেকে কামিকাযে ড্রোন কেনার জন্য অভিযুক্ত করেছে। তবে রাশিয়া এবং ইরান দুই দেশই এই দাবি জোরালোভাবে প্রত্যাখ্যান করেছে।

গতকাল শুক্রবার হোয়াইট হাউসে আমেরিকান ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের মুখপাত্র জন কিরবি বলেন, ড্রোন কেনার ক্ষেত্রে যে সমস্ত ব্যক্তি ও প্রতিষ্ঠান একেবারে অগ্রভাগে ছিল তাদের ওপর এই নিষেধাজ্ঞা আরোপ করা হবে। এক্ষেত্রে তিনি রাশিয়ার অ্যারোস্পেস ফোর্স এবং ৯২তম রাষ্ট্রীয় ড্রোন কেন্দ্রের নাম উল্লেখ করেন।
আমেরিকা দাবি করে আসছে, রাশিয়া ইরানের কাছ থেকে বিভিন্ন অস্ত্র এবং ড্রোন কিনেছে যা তেহরানের ওপর আরোপিত নিষেধাজ্ঞা লঙ্ঘনের শামিল। ওয়াশিংটন আরো দাবি করছে, ইরান থেকে ড্রোন প্রযুক্তি কিনে রাশিয়া গণভাবে উৎপাদনের ব্যবস্থা করবে।

সূত্র : আনাদোলু এজেন্সি।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com