শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:০১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
চারপাশে চীনের ৫৭ বিমান ও ৪ জাহাজ শনাক্ত করেছি: তাইওয়ান

চারপাশে চীনের ৫৭ বিমান ও ৪ জাহাজ শনাক্ত করেছি: তাইওয়ান

নিউজ ডেস্কঃতাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, তারা দ্বীপের চারপাশে ৫৭টি চীনা বিমান ও নৌবাহিনীর চারটি জাহাজ শনাক্ত করেছে। যার মধ্যে ২৮টি বিমান তাইওয়ানের আকাশ প্রতিরক্ষা অঞ্চলে উড়েছিল।

আজ (সোমবার) এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। মন্ত্রণালয়ের বিবৃতিতে এই মহড়ার নিন্দা জানিয়ে বলা হয়েছে, চীনের এই তৎপরতা উসকানিমূলক।

গতকাল তাইওয়ানের চারপাশে আবারও সামরিক মহড়া চায় চীন। চীনা বাহিনীর এই মহড়া গত এক মাসেরও কম সময়ের মধ্যে দ্বিতীয়বার অনুষ্ঠিত হলো। চীনের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে মহড়া চালানোর কথা ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, তাইওয়ান দ্বীপ নিয়ে ভূখণ্ডটির সঙ্গে চীনের দীর্ঘদিন ধরেই উত্তেজনা চলছে। তাইওয়ান পূর্ব এশিয়ার একটি দ্বীপ, যা তাইওয়ান প্রণালীর পূর্বে চীনা মূল ভূখণ্ডের দক্ষিণ-পূর্ব উপকূলে অবস্থিত। অবশ্য তাইওয়ানকে বরাবরই নিজেদের একটি প্রদেশ বলে মনে করে থাকে বেইজিং।

২০২১ সালের অক্টোবরে চীনা প্রেসিডেন্ট শি জিনপিং বলেছিলেন, মূল ভূখণ্ডের সাথে তাইওয়ানের পুনরেকত্রীকরণ অবশ্যই সম্পূর্ণ করতে হবে। এজন্য সামরিক পথে অগ্রসর হওয়ার বিষয়টিও খোলা রেখেছে বেইজিং। সূত্রঃপার্সটুডে

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com