শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
ইসরাইলকে ক্ষেপণাস্ত্র দিয়ে ঘিরে ফেলার ধারনা শহীদ সোলাইমানির: হিজবুল্লাহ

ইসরাইলকে ক্ষেপণাস্ত্র দিয়ে ঘিরে ফেলার ধারনা শহীদ সোলাইমানির: হিজবুল্লাহ

নিউজ ডেস্কঃ লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ বলেছে, ইহুদিবাদী ইসরাইলকে ক্ষেপণাস্ত্র দিয়ে ঘিরে ফেলার ধারনা প্রথম উত্থাপন করেছিলেন ইরানের সন্ত্রাস-বিরোধী শহীদ কমান্ডার লে. জেনারেল কাসেম সোলাইমানি। তিনি তার পরিকল্পনা চূড়ান্ত করে তার বাস্তবায়নও করে গেছেন।

হিজবুল্লাহর পলিটিক্যাল কাউন্সিলের সদস্য মাহমুদ কামাতি এ মন্তব্য করেছেন। তিনি বলেছেন, আজ নিজস্ব ক্ষেপণাস্ত্র ও ড্রোনের ভাণ্ডার নিয়ে হিজবুল্লাহ ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ করার যে প্রস্তুতি নিতে পেরেছে তা শহীদ জেনারেল কাসেম সোলাইমানির প্রচেষ্টা ও উদ্যোগে সম্ভব হয়েছে।

কামাতি রোববার বৈরুতে এক বক্তব্যে আরো বলেন, “শহীদ সোলাইমানি ইসরাইলকে ঘিরে ফেলতে চেয়েছিলেন এবং তিনি তার পরিকল্পনা বাস্তবায়ন করে গেছেন। লেবানন ও গাজা উপত্যকায় ক্ষেপণাস্ত্র মোতায়েনের পরিকল্পনা একান্তই জেনারেল সোলাইমানির।”

২০২০ সালের ৩ জানুয়ারি ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে জেনারেল সোলাইমানিকে বহনকারী গাড়ির ওপর ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে মার্কিন সন্ত্রাসী সেনারা। হামলায় ইরাকের জনপ্রিয় স্বেচ্ছাসেবী বাহিনী হাশদ আশ-শাবির উপ প্রধান আবু মাহদি আল-মুহান্দিসসহ দুই দেশের আরো ৮ কমান্ডার শহীদ হন।

মার্কিন সেনারা এমন সময় জেনারেল সোলাইমানির উপর ওই হামলা চালায় যখন তিনি ইরাকের তৎকালীন প্রধানমন্ত্রী আদেল আব্দুল মাহদির রাষ্ট্রীয় আমন্ত্রণে বাগদাদ সফরে গিয়েছিলেন। ইরাক ও সিরিয়া থেকে উগ্র জঙ্গি গোষ্ঠী আইএস [দায়েশ] নির্মূলে গুরুত্বপূর্ণ অবদান রাখেন জেনারেল সোলাইমানি। সূত্রঃ পার্সটুডে

https://www.facebook.com/aroggohomeohall

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com