শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৩৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কয়রায় পথচারি ও ভ্যান চালকদের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরন চরফ্যাশনে মেঘনা নদীর তীরে মাটি কাটায় অর্থদণ্ড সোনাগাজীতে সিএনজি অটোরিকশা উল্টে চালক নিহত বাগআঁচড়া নাভারণ ও বেনাপোল সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নে মহান মে দিবস পালিত নজরুল বিশ্ববিদ্যালয়ে অভিযোগ প্রতিকার ও নিষ্পত্তি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন শ্রীমঙ্গলে এক কিশোরকে কুপিয়ে জখম শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন
থাইল্যান্ডের ডে-কেয়ার সেন্টারে বন্দুক হামলা, শিশুসহ নিহত ৩৪

থাইল্যান্ডের ডে-কেয়ার সেন্টারে বন্দুক হামলা, শিশুসহ নিহত ৩৪

আন্তর্জাতিক ডেস্ক

থাইল্যান্ডের উত্তর-পূর্বাঞ্চলীয় একটি প্রদেশে একটি শিশু ডে-কেয়ার সেন্টারে বৃহস্পতিবার সাবেক পুলিশ কর্মকর্তার বন্দুক হামলায় অন্তত ৩৪ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন পুলিশের একজন মুখপাত্র। নিহতদের মধ্যে ২২ জন শিশুর পাশাপাশি প্রাপ্তবয়স্করাও রয়েছে। এছাড়াও হামলায় আহত হয়েছেন আরও অনেকে।

থাই পুলিশ এক বিবৃতিতে বলেছে, বন্দুকধারী নাম পান্যা খামরাব, যিনি থাই পুলিশের একজন লেফটেন্যান্ট হিসেবে কর্মরত ছিলেন। তাকে এখনও গ্রেপ্তার করা যায়নি। তার খোজেঁ তল্লাশি অভিযান চালালাচ্ছে পুলিশ।

পুলিশ আরও জানিয়েছে, গুলি চালানোর পাশাপাশি শিশু ও প্রাপ্তবয়স্কদের কুপিয়েছেন খামরাব। তবে কী কারণে এ হামলা চালান তিনি , তা এখনও স্পষ্ট নয়।

একজন সরকারী মুখপাত্র বলেছেন, প্রধানমন্ত্রী সমস্ত সংস্থাকে ব্যবস্থা নিতে এবং অপরাধীকে গ্রেপ্তার করার জন্য নির্দেশ দিয়েছেন।

এই অঞ্চলের অন্যান্য দেশের তুলনায় থাইল্যান্ডে বন্দুকের মালিকানার হার বেশি কিন্তু সরকারী পরিসংখ্যানে অবৈধ অস্ত্র তেমন নেই।

দেশটিতে বন্দুক হামলার ঘটনা বিরল তবে ২০২০ সালে, সম্পত্তির চুক্তিতে ক্ষুব্ধ একজন সৈনিক চারটি স্থানে বন্দুক হামলা চালালে কমপক্ষে ২৯ জন নিহত এবং ৫৭ জন আহত হয়েছিল।

সূত্র: রয়টার্স

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com