বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:১০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা
সেই অভিযোগের পরও ইরান-ইসরাইলের মধ্যে ‘ভারসাম্য রক্ষা করছে’ তুরস্ক

সেই অভিযোগের পরও ইরান-ইসরাইলের মধ্যে ‘ভারসাম্য রক্ষা করছে’ তুরস্ক

নিউজ ডেস্ক :
তুরস্কে ইসরাইলি পর্যটকদের হত্যা বা অপহরণ করার ইরানি চক্রান্তের কঠোর সতর্কতার মধ্যে ইসরাইলের শীর্ষ কূটনীতিক বৃহস্পতিবার তুরস্কের রাজধানী আঙ্কারায় পৌঁছেছেন।

এমন সময় ইসরাইলের ওই শীর্ষ কূটনীতিক তুরস্ক সফর করছেন যখন ইরান ও ইসরাইল– দুই দেশের মধ্যেই তুরস্কের ভারসাম্য রক্ষার চেষ্টা করছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী ইয়ার ল্যাপিডসহ বেশ কয়েকজন ইসরাইলি কর্মকর্তা দেশটির নাগরিকদের তুরস্ক সফরে না যাওয়ার পরামর্শ দিয়েছেন। এছাড়া তুরস্কে থাকা ইসরাইলি নাগরিকদের যত তাড়াতাড়ি সম্ভব দেশে ফিরে আসার বা হোটেলে আশ্রয় দেওয়ার নির্দেশ দিয়েছেন।

যদিও ইসরাইল কথিত ইরানি অভিযান ব্যর্থ করতে তুরস্কের সহযোগিতার প্রশংসা করেছে।

ইসরাইলের ওই দাবির বিষয়ে গত সপ্তাহে তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, তুরস্ক ‘একটি নিরাপদ দেশ এবং দেশটি সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে’।

এ ব্যাপারে ইস্তাম্বুল-ভিত্তিক ভূ-রাজনৈতিক বিশ্লেষক সুহা কুবুককুওগ্লু জানান, ইরান ও ইসরাইলের মধ্যে সংঘর্ষে পক্ষপাতিত্ব না করার চেষ্টা করছে তুরস্ক। তবে এটি একটি দৃঢ় বার্তাও দিচ্ছে যে তুরস্কের মাটিতে তারা এই ধরনের কর্মকাণ্ডের অনুমতি দেবে না।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com