শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:১০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কয়রায় পথচারি ও ভ্যান চালকদের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরন চরফ্যাশনে মেঘনা নদীর তীরে মাটি কাটায় অর্থদণ্ড সোনাগাজীতে সিএনজি অটোরিকশা উল্টে চালক নিহত বাগআঁচড়া নাভারণ ও বেনাপোল সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নে মহান মে দিবস পালিত নজরুল বিশ্ববিদ্যালয়ে অভিযোগ প্রতিকার ও নিষ্পত্তি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন শ্রীমঙ্গলে এক কিশোরকে কুপিয়ে জখম শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন
দ্বিতীয় দিনের মত রাজশাহীতে এইচএসসি শিক্ষার্থীদের বিক্ষোভ

দ্বিতীয় দিনের মত রাজশাহীতে এইচএসসি শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি : ২০২৩ সালের এইচএসসি পরীক্ষা পিছিয়ে দেয়া ও আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশি হামলা মারপিট এবং আটকের প্রতিবাদে রাজশাহী মহানগরীতে দ্বিতীয় দিনের মত শিক্ষার্থীরা বিক্ষোভ ও মানববন্ধন করেছে। মঙ্গলবার (৮ আগস্ট) সকাল ১১ টার দিকে রাজশাহীর বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা বৃষ্টি উপক্ষে করে নগরীর জিরোপয়েন্টে জড়ো হয়। এরপর সেখানে তারা বিক্ষোভ ও মানববন্ধন করেন। প্রায় ঘন্টাব্যাপী জিরোপয়েন্টে চলে তাদের বিক্ষোভ ও মানবন্ধন।

মহানগরীর জিরোপয়েন্ট মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল শুরু করে। তারা বিক্ষোভ মিছিল নিয়ে মহানগরীর সোনাদিঘি মোড় হয়ে, মহিলা কলেজ দিয়ে পরে রেলগেটে গিয়ে শেষ করেন।

শিক্ষার্থীদের দাবি, হয় তাদের পূর্ণমার্ক ৫০ দিতে হবে, না হলে এইচএসসি পরীক্ষা পিছিয়ে দিতে হবে। শিক্ষার্থীরা বলছে, গতকাল সোমবার তাদের আন্দোলন চলাকালে রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলায় ৯ জন শিক্ষার্থীকে আটক করা হয়েছে। পুলিশ অনেক শিক্ষার্থীকে পিটিয়েছে। যা একেবারে অমানবিক।

শিক্ষার্থীরা বলেন, আমরা সরকার পতনের আন্দোলন করছি না যে পুলিশ আমাদের রাজনৈতিক নেতাদের মত পেটাবে। আমাদের আন্দোলন যুক্তিগত। আমাদের পূর্ণ মার্ক ৫০ না ঘোষণা পর্যন্ত এ আন্দোলন চলবে।

তাদের দাবি, ২০২২ সালের শিক্ষার্থীরা আড়াই বছর সময় ও পুর্ণ মার্ক পেয়েছিল। কিন্তু ২৩ সালের এইচএসসি পরীক্ষার্থী আমাদের দেয়া হয়েছে মাত্র দেড় বছর সময়। এমনকি পূর্ণমার্ক ৫০ দেয়া হচ্ছে না। এছাড়াও আইসিটি বিষয়টিও আমাদের ঘাড়ের উপর চাপিয়ে দেয়া হয়েছে। এবার এইচএসসি পরীক্ষায় আইসিটি বিষয়ও বাতিলেও দাবি জানানো হয়।

শিক্ষার্থীরা তাদের মানববন্ধন ব্যানারে লিখেন, ২২ ব্যাচ কে ফুলের মালা, ২৩ ব্যাচ কে কেনো অবহেলা। এসময় রাজশাহী নগরীর বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন এরআগে গতকাল সোমবার দুপুরে রাজশাহী নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে মানববন্ধন ও বিক্ষোভ করে শিক্ষার্থীরা। তাদের বিক্ষোভ মিছিল যাদুঘর মোড় হয়ে শিক্ষাবোর্ডের সামনে গিয়ে শেষ হয়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com