রবিবার, ১৯ মে ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন

শিক্ষকদের আরও দায়িত্বশীল হতে হবে : এমপি এনামুল

শিক্ষকদের আরও দায়িত্বশীল হতে হবে : এমপি এনামুল

নিজস্ব প্রতিনিধি : বাগমারায় প্রাথমিক পর্যায়ে শিক্ষার গুণগতমান বৃদ্ধি সহ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয় সমূহের প্রধান শিক্ষক ও শিক্ষিকাবৃন্দের অংশ গ্রহণে মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার(১০ আগস্ট) সকাল ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে মাসিক সমন্বয় সভা উপলক্ষ্যে উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা শিক্ষা অফিসার সাইফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

প্রধান অতিথি বলেন, প্রাথমিক শিক্ষা প্রতিটি শিক্ষার্থীর জন্য অনেক গুরুত্বপূর্ণ। প্রাথমিকে যে শিক্ষার্থী যতো ভালো করবে সে উচ্চতর পর্যায়েও অনেক ভালো করবে। তাই প্রাথমিক শিক্ষাকে শিক্ষার ভিত্তি বলা হয়। যার ভিত্তি যতো মজবুত তার শিক্ষা গ্রহণ ততো বেশি হবে। প্রাথমিক বিদ্যালয়ের প্রতিটি শিক্ষকের দায়িত্ব অনেক। নিজের সন্তান মনে করে সবাইকে পাঠদান করাতে হবে। কোন অবস্থাতে ফাঁকি দেয়ার চেষ্টা করা যাবে না। বর্তমান সময়ে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা পাঠদানে মনযোগী না হওয়ায় দিন দিন প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠান বেড়ে চলেছে। সরকার যে ভাবে শিক্ষকদের মর্যাদা বৃদ্ধি করেছে সেটা ভুলে গেলে চলবেনা।

শিক্ষকরা পাঠদানে মনযোগী হলে কমে যাবে কিন্ডার গার্টেন স্কুলের সংখ্যা। নিজের সন্তানকেউ প্রাথমিক বিদ্যালয়ে পড়াতে হবে। কোন শিক্ষকের সন্তান যেন কিন্ডার গার্টেনে পড়াতে না পারে সে বিষয়ে শিক্ষা অফিসকে দেখভাল করতে হবে। শিক্ষা ব্যবস্থার উন্নয়নে আওয়ামী লীগ সরকার সকল বিষয় গুরুত্ব দিয়ে দেখে থাকেন। বিনামূল্যে পাঠ্যবই প্রদান, মায়ের এ্যাকাউন্টে উপবৃত্তির টাকা প্রদান। শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন সবকিছু। তাই প্রাথমিক বিদ্যালয় ছেড়ে কোন শিক্ষার্থী যেন অন্যপ্রতিষ্ঠানে ভর্তি না হয় সেদিক লক্ষ্য রেখে পাঠদান করাতে হবে সকল শিক্ষককে।

সহকারি উপজেলা শিক্ষা অফিসার খলিলুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ,এফ,এম আবু সুফিয়ান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোফরান হালিম, পবা উপজেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলাম, উপজেলা ইউআরসি ইন্সট্রাক্টর শাহাদৎ হোসেন, শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন, কাঁঠালবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জাহানারা বেগম, বলাইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল খালেক প্রমুখ।  মাসিক সমন্বয় সভায় উপস্থিত ছিলেন সহকারি উপজেলা শিক্ষা অফিসার আব্দুল মজিদ, রবিউল হাসান সহ উপজেলার ২২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষিকাবৃন্দ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com