সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কয়রায় পথচারি ও ভ্যান চালকদের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরন চরফ্যাশনে মেঘনা নদীর তীরে মাটি কাটায় অর্থদণ্ড সোনাগাজীতে সিএনজি অটোরিকশা উল্টে চালক নিহত বাগআঁচড়া নাভারণ ও বেনাপোল সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নে মহান মে দিবস পালিত নজরুল বিশ্ববিদ্যালয়ে অভিযোগ প্রতিকার ও নিষ্পত্তি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন শ্রীমঙ্গলে এক কিশোরকে কুপিয়ে জখম শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন
ইসরায়েল-হামাস পাল্টাপাল্টি হামলা, নিহত বেড়ে ১৭৫৮

ইসরায়েল-হামাস পাল্টাপাল্টি হামলা, নিহত বেড়ে ১৭৫৮

ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের সঙ্গে দখলদার বাহিনী ইসরায়েলির পাল্টাপাল্টি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৭৫৮ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন সাড়ে সাত হাজারেরও বেশি মানুষ।

ফিলিস্তিন স্বাস্থ্য মন্ত্রণালয়, ফিলিস্তিন রেড ক্রিসেন্ট সোসাইটি ও ইসরাইলি স্বাস্থ্যসেবা কর্তৃপক্ষ এসব তথ্য নিশ্চিত করেছে। খবর বিবিসি’র।

নিহতদের মধ্যে ফিলিস্তিনির সংখ্যা ৭৬৫ জন। আহত হয়েছেন চার হাজারের বেশি ফিলিস্তিনি। হামাসের হামলায় গত শনিবার থেকে অন্তত এক হাজার আট জন ইসরায়েলি নিহত হয়েছেন। আহত হয়েছেন তিন হাজার ৪১৮ জনেরও বেশি।

 

গত শনিবার সকালে গাজা থেকে ইসরায়েলে হামলা চালায় হামাস। কয়েক হাজার রকেট হামলা চালানোর পাশাপাশি ইসরায়েলের ভূখণ্ডে ঢুকে হত্যাকাণ্ড চালায় তারা। জবাবে গাজায় বিমান থেকে বোমা হামলা চালাচ্ছে ইসরায়েল।

এদিকে হামাসের আকস্মিক হামলায় এখনও ঘোরের মধ্যে আছে ইসরায়েলিরা। হঠাৎ করে কীভাবে কি হয়ে গেল বুঝে উঠতে কষ্ট হচ্ছে তাদের।

হামাসের হামলার ব্যাপকতা যে কতটা বিস্তৃত ছিল, এখন সেটিই ধীরে ধীরে প্রকাশ হচ্ছে, সঙ্গে বাড়ছে ইসরায়েলিদের ক্ষোভ। অনেক ইসরায়েলি মনে করছেন, তারা নিজ সরকারের দ্বারাই ধোঁকার শিকার হয়েছেন। কারণ সরকার তাদের একাধিকবার আশ্বস্ত করেছে— গাজা থেকে হামলার কোনো হুমকিই ছিল না।

এরমধ্যে ইসরায়েলি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, হামাস গত শনিবার (৭ অক্টোবর) ভয়াবহ এ হামলা চালানোর আগে— এ ব্যাপারে কিছু তথ্য জানতে পেরেছিল মিসর। আর সেসব তথ্য তারা ইসরায়েলকে জানিয়েছিল এবং সতর্ক হওয়ার জন্য বলেছিল। মিসর বলেছিল, ‘গাজায় বড় কোনো কিছু হতে পারে।’ কিন্তু প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সরকার সেগুলো আমলে নেয়নি। যদিও নেতানিয়াহু এ বিষয়টি অস্বীকার করেছেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com