রবিবার, ১৯ মে ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন

ফাইনালে ভারতের সংগ্রহ ২৪০ রান

ফাইনালে ভারতের সংগ্রহ ২৪০ রান

দুর্দান্ত ক্যাচ ট্রাভিস হেডের। আউট রোহিত শর্মা। প্রথম পাওয়ারপ্লের শেষ ওভারের দৃশ্য এটা। সেখান থেকে শুরু ভারতীয় ব্যাটারদের ছন্দপতন। ফলস্বরূপ অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপের ফাইনালে রানপাহাড়ে চড়া হয়নি ভারতের। রবিবার (১৯ নভেম্বর) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শিরোপা লড়াইয়ে নির্ধারিত ৫০ ওভারে ২৪০ রানে অলআউট হয়েছে স্বাগতিকরা।

আজ বড় ম্যাচের চাপ সামলাতে পারেননি শুভমান গিল। আসর জুড়ে দুর্দান্ত খেলা ভারতীয় ওপেনার আউট হন মাত্র ৪ রান করে। ইনিংসের পঞ্চম ওভারে মিচেল স্টার্ককে বাউন্ডারি হাঁকাতে গিয়ে অ্যাডাম জাম্পাকে ক্যাচ দেন গিল। রোহিত ছিলেন চেনারূপে। বিধ্বংসী ব্যাটিংয়ে হাফসেঞ্চুরির কাছাকাছি ছিলেন তিনি। তবে গ্লেন ম্যাক্সওয়েলের ওপর চড়াও হতে গিয়ে হেডের ক্যাচ হন ভারতীয় অধিনায়ক।

৩১ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৪৭ রান করে সাজঘরে ফেরেন রোহিত। বড় দিনে গিলের মতোই ৪ রান করেন মাঠ ছাড়েন শ্রেয়াস আইয়ার। তাকে আউট করেন প্যাট কামিন্স। তখন ১০.২ ওভারে ভারতের সংগ্রহ ছিল ৮১ রান। তিন উইকেটের পতন ঘটায় ধীর গতিতে খেলতে থাকেন বিরাট কোহলি এবং লোকেশ রাহুল। তাদের ১০৯ বলের প্রতিরোধে আসে ৬৭ রান। দুজনেই তুলে নেন হাফসেঞ্চুরি।

দলীয় ১৪৮ এবং ব্যক্তিগত ৫৪ রানে পথ হারান কোহলি। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহককে আউট করেন কামিন্স। এখানেই শুরু ভারতের ব্যাটিং বিপর্যয়। ৯ রান করা রবীন্দ্র জাদেজাকে আউট করেন জশ হ্যাজলউড। আশা দেখানো রাহুল ৪২তম ওভারে। ৬৬ রান করা এই কিপার-ব্যাটারকে মাঠছাড়া করেন স্টার্ক। পরের ওভারেই মোহাম্মদ শামির (৬) উইকেট তুলে নেন এই অজি পেসার।

জাসপ্রিত বুমরাহকে (১) এলবির ফাঁদে ফেলেন জাম্পা। ৪৪.৫ ওভারে ৮ উইকেট হারানো ভারতের সংগ্রহ ছিল ২১৪ রান। শেষ ওভার পর্যন্ত ব্যাট করলেও আড়াইশ স্পর্শ করেনি স্বাগতিকদের পুঁজি। নবম ব্যাটার হিসেবে সূর্যকুমার যাদবকে (১৮) আউট করেন হ্যাজলউড। ইনিংসের শেষ বলে আউট হন কুলদ্বীপ যাদব (১০)। মোহাম্মদ সিরাজ অপরাজিত ছিলেন ৯ রানে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com