সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৬:০০ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে ৬ জনের মনোনয়ন বাতিল

চাঁপাইনবাবগঞ্জে ৬ জনের মনোনয়ন বাতিল

চাঁপাইনবাবগঞ্জে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করা হয়েছে। প্রার্থী এবং প্রার্থীদের প্রস্তাবকারী ও সমর্থনকারীদের উপস্থিতিতে বাছাই কার্যক্রম পরিচালনা করা হয়। রবিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থী দুই আওয়ামী লীগ নেতাসহ ৬ জনের প্রার্থিতা বাতিল হয়।
প্রথমে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের ৯ জন প্রার্থীর মনোনয়ন বাছাই করা হয়। বাছাইকালে ১ শতাংশ ভোটারে গরমিল থাকায় স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ নজরুল ইসলাম এবং হলফনামায় আয়কর সনদ ও এক শতাংশ ভোটারের তালিকা না থাকায় স্বতন্ত্র প্রার্থী সফিকুল ইসলামের প্রার্থিতা বাতিল করা হয়।
অন্যদিকে এই আসনে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ মনোনীত প্রার্থী নুরুল ইসলাম জেন্টু, বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট মনোনীত প্রার্থী নবাব মো. শামসুল হোদা, সাবেক এমপি স্বতন্ত্র প্রার্থী গোলাম রাববানী, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, জাকের পার্টি মনোনীত প্রার্থী মো. আব্দুর রহিম, জতীয় পার্টি মনোনীত প্রার্থী মো. আফজাল হোসেনের মনোনয়নপত্র বৈধ হিসেবে ঘোষণা করা হয়।
এরপর চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) আসনে হলফনামায় সম্পদের বিবরণী না থাকায় জাকের পার্টির প্রার্থী মোহাম্মদ মানিকের মনোনয়নপত্র বাতিল করা হয়। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী মু. জিয়াউর রহমান, স্বতন্ত্র প্রার্থী গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা বিশ^াস, স্বতন্ত্র প্রার্থী খুরশিদ আলম বাচ্চু, জাতীয় পার্টির মো. আব্দুর রশিদ, বিএনএফ প্রার্থী মো. আজিজুর রহমান ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী আব্দুল্লাহ আলম মামুনের মনোনয়নপত্র বৈধ ঘেষাণা করা হয়।
শেষে চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে মনোনয়ন যাচাই-বাছাইয়ে তিনজনের বাতিল হয়। এর মধ্যে ১০ জন ভোটারের স্বাক্ষরে গরমিল থাকায় জেলা আওয়ামী লীগের সহসভাপতি স্বতন্ত্র প্রার্থী ডা. গোলাম রাব্বানী, ঋণখেলাপির দায়ে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুল এবং আয়কর সনদ না থাকায় এনপিপির প্রার্থী মো. নাহিদ আহমেদের মনোনয়ন বাতিল করা হয়।
এ আসনে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল ওদুদ, বিএনএম’র মাওলানা আব্দুল মতিন, বিএনএফ’র কামরুজ্জামান খান ও জাকের পার্টির বাবলু হোসেনের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়। বাতিল হওয়া প্রার্থীরা নির্দিষ্ট সময়ের মধ্যে নির্বচন কমিশনে আপিল করতে পারবেন।

বাছাই কার্যক্রম পরিচালনা করেন জেলা প্রশাসক ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জের রিটার্নিং অফিসার এ কে এম গালিভ খাঁন। তাকে সহযোগিতা করেন জেলা নির্বাচন অফিসার মো. নজরুল ইসলাম।
এসময় পুলিশ সুপার মো. ছাইদুল হাসান, স্থানীয় সরকার শাখার উপপরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলামসহ সংশ্লিষ্ট সহকারী রিটার্নিং অফিসারগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com