শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা আধুনিক বাংলাদেশের  রুপকার জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার-এমপি গালিব ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে শিবগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫ শিবগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন-সমাপনী অনুষ্ঠিত রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে মুক্ত মঞ্চের শুভ উদ্বোধন জেলা মহিলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জাতীয় দলের পাঁচ নারী ক্রীড়াবিদদের সংবর্ধনা গোপালগঞ্জে নানান আয়োজনের মধ্য পালিত হলো পহেলা বৈশাখ আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড নিহত-১, আহত-২
মারিশা ও মাশিয়া‘র বাবা-মাকে রিলিজ দিলো রামেক

মারিশা ও মাশিয়া‘র বাবা-মাকে রিলিজ দিলো রামেক

সামিউল ইসলাম,রাজশাহী প্রতিনিধি: অজানা ভাইরাসে রাজশাহীতে নিহত দুই শিশুর বাবা-মাকে রিলিজ দিয়েছে  হাসপাতাল কর্তৃপক্ষ। সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরের পর তাদের ছুটি দেয়া হয়। তবে থাকতে হবে নিজ বাসাতেই আইসোলেশনে ।

সোমবার সকালে আইইডিসিআরের প্রতিনিধিরা দুই শিশুর বাবা মায়ের সঙ্গে কথা বলেন ও কিছু নমুনা সংগ্রহ করেন ।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ ইনচার্জ ডা. আবু হেনা মোস্তফা কামাল বলেন, ওই দুই শিশুর বাবা-মায়ের গতকাল জ্বর ছিল। আল্লাহর রহমতে আজ আর জ্বর নেই। যেহেতু কোনো ভাইরাস এখনও শনাক্ত করা যায়নি, সেহেতু তাদের নিজ বাসাতেই আইসোলেশনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষকেও আজকেই রিলিজ দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে  সকাল ১০টায় ঢাকা থেকে আসা আইইডিসিআরের ৩ সদস্যের তদন্ত টিম শিশুদের বাবা মিজানুর রহমান ও মা পলি খাতুনের সঙ্গে কথা বলেছেন। শিশু দুটির ও তাদের বাবা মায়ের রোগের কেস হিস্ট্রির বিষয়ে বিস্তারিত খোঁজ নেন তারা। এছাড়া মৃত দুই শিশুর নমুনাও সংগ্রহ করেছেন প্রতিনিধি দল। ভাইরাস শনাক্তে কাজ শুরু করেছেন আইইডিসিআর প্রতিনিধিরা।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফএম শামীম আহমেদ বলেন, মৃত দুই শিশু ও তাদের বাবা মা কী রোগে আক্রান্ত তার সঠিক কারণ বের করতে আইইডিসিইআর অধিকতর তদন্তের জন্য এখানে এসেছে। মৃত্যুর সঠিক কারণ বের করতে তারা কাজ করছে। ঢাকায় পাঠানো আগের নমুনা পুনরায় পরীক্ষা নীরিক্ষা করা হচ্ছে।

এছাড়া মৃত শিশুদের পাকস্থলীর খাবারের নমুনা হাসপাতালে সংরক্ষণ করে রাখা আছে। পাকস্থলী ঢাকায় পাঠিয়ে বিষক্রিয়া ছিল কি না তা পরীক্ষা করে দেখা হবে।

মুনতাহা মারিশা (২) ও মুফতাউল মাশিয়া (৫) নামের ওই দুই শিশু রাজশাহীর দুর্গাপুর উপজেলার চুনিয়াপাড়া গ্রামের মনজুর রহমানের মেয়ে। মনজুর রাজশাহী ক্যাডেট কলেজের গণিত বিভাগের প্রভাষক। তার স্ত্রীর নাম পলি খাতুন। পরিবারের সবাই রাজশাহীর চারঘাটের সারদায় ক্যাডেট কলেজের কোয়ার্টারে বসবাস করতেন।

শনিবার বিকেলে রামেক হাসপাতালে মারা যায় মনজুরের বড় মেয়ে মাশিয়া। এর আগে বুধবার একই লক্ষণ নিয়ে মারা যায় ছোট মেয়ে মারিশা। পরে শিশুদের বাবা-মা মনজুর ও পলিকে হাসপাতালের নিপাহ আইসোলেশনে নেওয়া হয়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com