রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:১১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচন বর্জনে স্বেচ্ছাসেবকদল নেতার স্ট্যাটাস মৌলভীবাজারে দুই জনের মৃত্যুদন্ড আড়াই বছর পর বিজয়ী হলেন নির্বাচনে পরাজিত প্রার্থী দুঃখে বুক ফেটে যাচ্ছে, যার যায় সেই বোঝে’ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা মৎস্যজীবী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত কয়রায় পথচারি ও ভ্যান চালকদের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরন চরফ্যাশনে মেঘনা নদীর তীরে মাটি কাটায় অর্থদণ্ড সোনাগাজীতে সিএনজি অটোরিকশা উল্টে চালক নিহত বাগআঁচড়া নাভারণ ও বেনাপোল সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নে মহান মে দিবস পালিত নজরুল বিশ্ববিদ্যালয়ে অভিযোগ প্রতিকার ও নিষ্পত্তি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন
টেকনোক্র্যাট মন্ত্রী ও উপদেষ্টাদের পদত্যাগ

টেকনোক্র্যাট মন্ত্রী ও উপদেষ্টাদের পদত্যাগ

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর মন্ত্রিপরিষদ বিভাগে পদত্যাগপত্র জমা দিলেন টেকনোক্রেট কোটার মন্ত্রী ও প্রধানমন্ত্রীর উপদেষ্টারা। রোববার (১৯ নভেম্বর) সন্ধ্যায় তারা এ পদত্যাগপত্র জমা দেন।

মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা হলেন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, টেলিযোগাযোগ বিভাগডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার এবং পরিকল্পনা মন্ত্রণালয় প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

প্রধানমন্ত্রীর উপদেষ্টারা হলেন, অর্থনৈতিক বিষয়ক ড. মসিউর রহমান, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেস্টা ড. গওহর রিজভী, বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান এমপি।

ঘোষিত তফসিল অনুযায়ী, এ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়া যাবে ৩০ নভেম্বর পর্যন্ত, তা বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর।

প্রার্থিতা প্রত্যাহারের পর ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ হবে। সেক্ষেত্রে মনোনয়নপত্র জমার জন্য ১৪ দিন সময় দেয়া হয়েছে এবং প্রচারের জন্য ১৯ দিন সময় রয়েছে। ভোটের ৪৮ ঘণ্টা আগে প্রচার শেষ করতে হয়। অর্থাৎ, ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত ভোটের প্রচার চালানোর সুযোগ থাকবে। ভোট গ্রহণ ৭ জানুয়ারি।

তফসিল ঘোষণার ভাষণে সিইসি বলেন, ‘রাজনৈতিক মতানৈক্যের সমাধান প্রয়োজন। আমি সকল রাজনৈতিক দলকে বিনীতভাবে অনুরোধ করব, সংঘাত পরিহার করে সমাধান অন্বেষণ করুন। সংলাপের মাধ্যমে সমঝোতা ও সমাধান অসাধ্য নয়। সকল উদ্বেগ, উৎকণ্ঠা ও অস্বস্তি পরাভূত করে নির্ভয়ে আনন্দমুখর পরিবেশে ভোটকেন্দ্রে এসে অবাধে মূলবান ভোটাধিকার প্রয়োগ করতে জনগণকে অনুরোধ করেন সিইসি।’

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com