রবিবার, ১৯ মে ২০২৪, ১০:০৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচন বর্জনে স্বেচ্ছাসেবকদল নেতার স্ট্যাটাস মৌলভীবাজারে দুই জনের মৃত্যুদন্ড আড়াই বছর পর বিজয়ী হলেন নির্বাচনে পরাজিত প্রার্থী দুঃখে বুক ফেটে যাচ্ছে, যার যায় সেই বোঝে’ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা মৎস্যজীবী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত কয়রায় পথচারি ও ভ্যান চালকদের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরন চরফ্যাশনে মেঘনা নদীর তীরে মাটি কাটায় অর্থদণ্ড সোনাগাজীতে সিএনজি অটোরিকশা উল্টে চালক নিহত বাগআঁচড়া নাভারণ ও বেনাপোল সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নে মহান মে দিবস পালিত নজরুল বিশ্ববিদ্যালয়ে অভিযোগ প্রতিকার ও নিষ্পত্তি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন
নভেম্বর মাসেই তীব্র শৈত্যপ্রবাহের আশঙ্কা

নভেম্বর মাসেই তীব্র শৈত্যপ্রবাহের আশঙ্কা

এবার একটু আগে আগেই দেখা যাচ্ছে শীতের প্রকোপ। চলতি মাসে দেশে ৩টি তীব্র শৈত্যপ্রবাহের শঙ্কার কথা জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

পূর্বাভাসে জানানো হয়, নভেম্বর মাসে দেশে ২ থেকে ৭টি মৃদু (৮-১০° সে.) থেকে মাঝারি (৬-৮° সে.) ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। এদের মধ্যে ৩টি তীব্র শৈত্য প্রবাহে (৪-৬° সে.) রূপ নিতে পারে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা তেঁতুলিয়ায় ১৬.২ ডিগ্রি এবং সর্বোচ্চ টেকনাফে ৩১ ডিগ্রি।

আবহাওয়া অধিদফতর বলছে, শীতের জন্য শহরবাসীকে অপেক্ষা করতে হবে মধ্য ডিসেম্বর পর্যন্ত। আবহাওয়াবিদ মো.বজলুর রশীদ জানিয়েছেন, শহরে মূল শীতের অনুভব পেতে ডিসেম্বর গড়াবে। কিন্তু গ্রামাঞ্চলে এখন থেকেই শীত শুরু হয়ে গেছে। কোথাও কোথাও ভোরে কুয়াশা পড়তে শুরু করেছে।

এদিকে বর্ষপঞ্জির হিসেবে পৌষ, মাঘ হিসাব করলে ইংরেজি মাস ডিসেম্বর থেকে ফেব্রুয়ারি পর্যন্ত শীতকাল। আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস অনুযায়ী, নভেম্বর মাসে সামগ্রিকভাবে দেশে স্বাভাবিক অপেক্ষা কম বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। আগামী দিনগুলোতে দিন ও রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে হ্রাস পেতে পারে।

এছাড়া শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর, উত্তর-পশ্চিমাঞ্চল থানায় মাঝারি ঘন কুয়াশা এবং অন্যত্র হালকা মাঝারি ধরণের কুয়াশা পড়তে পারে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com